বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি রিপনের ময়নাতদন্ত শেষে পারিবারিক কবরস্থানে মরদেহের সতকার

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোরে বিদ্যুৎ তারের সাথে বস্তা বেধে এক উপজাতি যুবকের মৃত্যু হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনসহ হাসপাতাল থেকে মরদেহটি উদ্ধার করেন তানোর থানা পুলিশ। পরবর্তীতে থানা পুলিশের কার্যক্রম শেষে মরদেহটি ময়নাতদন্তের জন্য রামেক হাসপাতালে প্রেরণ করা হয়। বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি যুবক হলেন, রিপন পাহান (২০), পিতা- হারান পাহান, সাং- কালিসফা, থানা- মান্দা, জেলা- নওগাঁ।

স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ সুত্রে জানা যায়, গত ৭/৮ দিন পুর্বে তানোর থানাধীন সুখানধিঘী গ্রামস্থ জনৈক কৃষ্ণ উড়াও (২১), পিতা- পালানু উড়াও এর বাড়ীতে থাকিয়া এলাকার বিভিন্ন মানুষের ধান কাটা কাজ করিতেছিল রিপন পাহান।

গতকাল বুধবার (২৪ জুন) ২০২০ ইং তারিখ বিকাল অনুমানিক ৫টা ৫০ মিনিটের দিকে রিপন পাহান ধানের বস্তা মাথায় নিয়ে তানোর থানাধীন সুখানধিঘী গ্রামস্থ জনৈক কৃষ্ণ উড়াও এর বসত বাড়ীর দক্ষিন পার্শ্বে আনুমানিক ৫০ গজ দুরে আলুর প্রজেক্টে যাওয়ার সময় বৈদ্যুতিক তারের সহিত ধানের বস্তা বেধে বিদ্যুৎ স্পৃষ্ট হয়।

ঐ সময় তার ভাইসহ স্থানীয়রা দেখিতে পাইয়া দ্রুত তাকে উদ্ধার করিয়া মাইক্রোবাস যোগে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-এ নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসাক রিপনকে পরিক্ষা-নিরিক্ষা করে সন্ধ্যা অনুমান ৭ ঘটিকার সময় রিপন পাহান’কে মৃত ঘোষনা করেন।

এ ব্যাপারে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু বরণকারী রিপন পাহানের আপন বড়ভাই জনা পাহানের সাথে আজ বৃহস্পতিবার সন্ধায় মুঠোফোনে কথা হলে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা (রামেক) হাসপাতাল থেকে দুপুর আড়াই’টার দিকে ময়না তদন্ত শেষে ছোট ভায়ের মরদেহটি আমাদের গ্রামের বাড়ি নওগাঁ জেলার মন্দা থানার কালিসফা গ্রামে নিয়ে আসি। সেখানে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে ধর্মীয় রীতিনীতি মেনে ব্যাক্তিগত কবরস্থান রতনের মরদেহের সতকার করেছি।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বৃহস্পতিবার সন্ধায় বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা গতকাল বুধবার রাতে খবর পেয়ে বিদ্যুৎ স্পৃষ্টে মৃত্যুবরণকারী উপজাতি যুবক রিপন পাহানের মরদেহটি পুলিশ হেফাজতে নিয়ে ময়না তদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) এর ফরেনসিক বিভাগে প্রেরণ করি।

আজ বৃহস্পতিবার বেলা ২টা ৩০ মিনিটে ময়নাতদন্ত শেষে লাশটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এ ব্যাপারে থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে, যাহার মামলা নং- ১৬ তারিখ ২৪/০৬/২০২০ ইং তানোর থানা রাজশাহী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.