বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির স্বেচ্ছাচারিতা চাঁপাইনবাবগঞ্জে শিক্ষকদের বেতন বন্ধসহ নানা অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইসলামিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকদের প্রতি প্রতিষ্ঠানের সভাপতি প্রফেসর ড. মো. সিরাজ উদ্দিনের বিভিন্ন অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীরা। আজ মঙ্গলবার সকালে বালিয়াডাঙ্গা ফিল্টের বাজারে সাধারণ পাঠাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা শিক্ষকদের প্রতি সভাপতি ও তার সহযোগীদের দ্বারা বিভিন্ন স্বেচ্ছাচারিতা, জুলুম, নির্যাতন, অকারণে বেতন বন্ধসহ বিভিন্নভাবে হয়রানি ও অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ জানান। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ অন্যান্য বক্তারা বলেন, বর্তমান সভাপতি কথায় কথায় শিক্ষকদের বেতন বন্ধ ও কারণ দর্শানোর নোটিশ দেন। বর্তমানেও আমাদের বেতন বন্ধ রেখেছেন সভাপতি। এঅবস্থায় শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। এমনকি সবসময় অধিক ভক্তি পাওয়ার আশায় শিক্ষকদের মানসিক চাপের মধ্যেও রাখেন তিনি।

শিক্ষক-কর্মচারী ও বিদ্যালয়ের ভালো কিছু চায় না বর্তমান সভাপতি উল্লেখ করে বক্তারা আরো বলেন, আগামী মাসের ৫ তারিখে তার সভাপতির মেয়াদ শেষ হবে। নতুন মেয়াদে আবারও সভাপতি না হতে পারার উপক্রম দেখে তিনি শিক্ষকদের এবং প্রধান শিক্ষকের প্রতি চড়াও ও মিথ্যা অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দেন এবং তাকে বহিস্কার করার পরিকল্পনা করেন।

এমনকি ইতোপূর্বে ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করার জন্য প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুন্ন এবং লক্ষ লক্ষ টাকা ও জমিজমা বিনষ্ট করেছেন।

মানববন্ধনে জানানো হয়, এসব অত্যাচারের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসক ও শিক্ষা বোর্ডে অভিযোগ জানানো হবে বলেও জানানো হয় মানববন্ধনে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বালিয়াডাঙ্গা ইসলামিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মনির আহসান, সহকারী প্রধান শিক্ষক মোসা. ফেরদৌসী বেগম, সহকারী শিক্ষক মাওলানা মোহাম্মদ সানাউল্লাহ নূরী, মোসা. মমতাজ মহল, মোসা. জায়েদা খাতুন, মো. উমর ফারুকসহ বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দ ও কর্মচারীরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.