বিদ্যালয়ে শিক্ষক অনুপস্থিত, অবৈধ ভাবে বেতন ভাতা উত্তোলন, অবশেষে বরখাস্ত

রংপুর প্রতিনিধি: সাড়ে ৩ বছর ধরে বিদ্যালয়ে শিক্ষক আব্দুল কাইয়ুম অনুপস্থিত থেকে /পলাতক, অবৈধ ভাবে বেতন ভাতা উত্তোলন করছেন উক্ত বিজ্ঞান বিভাগের শিক্ষক আব্দুল কাইয়ুম।
তিনি শিক্ষকতা কাগজে কলমে করছেন মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ বেগম রোকেয়া মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে। তার বাড়ী পীরগাছা উপজেলায়।
এলাকার অভিজ্ঞমহল ও সহকারী শিক্ষক বৃন্দ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ওই শিক্ষক ২০১৯ সাল থেকে বিদ্যালয়ে এ রিপোর্ট লেখা পর্যন্ত আসেননি। বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক অলী আহমেদ আলম এর ভাগনার চাকুরীর ব্যাপারে ৯ লক্ষ ১৮ হাজার ৫ শ টাকা ও হিন্দু ধর্মীয় শিক্ষক লিটন চন্দ্র সরকারের কাছ থেকে তার স্ত্রীর চাকুরীর জন্য ১২ লক্ষ টাকা গ্রহন করে উধাও ওই শিক্ষক আবাদুল কাইয়ুম।
এলাকাবাসী ও সহকারী শিক্ষকগণ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, প্রধান শিক্ষক মাহেদুল আলম হাজিরা খাতায় স্বাক্ষর নিয়ে উপস্থিত দেখিয়েছেন শিক্ষক আব্দুল কাইয়ুমকে। এছাড়াও প্রধান শিক্ষক মাহেদুল আলমের যোগসাজসে টাকা উত্তোলন করে ভাগাভাগী করে নিয়েছেন বলে জানান।
এ সংক্রান্ত সংবাদ গোপনে মিঠাপুকুর ইউএনও এবং মাধ্যমিক শিক্ষা অফিসার জানতে পারায় উপজেলা একাডেমিক সুপারভাইজার কে দিয়ে তদন্ত করে থলের বিড়াল বেরিয়ে আসে।
গত ৬ আগষ্ট ২০২২ তারিখে বিটিসি নিউজ এর প্রতিবেদক স্বরেজমিনে অনুসন্ধান চালাতে গিয়ে প্রধান শিক্ষক মাহেদুল বলেন, পলাতক শিক্ষক আব্দুল কাইয়ুম বিদ্যালয়ের ২ জন সহকারী শিক্ষকের টাকা আত্মসাৎ করায় ও দীর্ঘদিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকায় গত ২০ জুলাই ২০২২ তারিখে বিদ্যালয় পরিচালনা কমিটি রেজুলেশন মোতাবেক ওই শিক্ষকের সাময়িক বরখাস্ত ও বেতন ভাতা বন্ধ করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.