বিদ্যালয়ে ইউএনও’র আকস্মিক পরির্দশন : মোড়েলগঞ্জে শিক্ষক অনুপস্থিতিতে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ

মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আকস্মিক পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান। এ সময় বিদ্যালয়গুলোতে শিক্ষক অনুপস্থিতিতে চরম অসন্তোষ প্রকাশ করে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন এ কর্মকর্তা।

আজ মঙ্গলবার তিনি উপজেলার শহরের এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক কামরুজ্জামান নাসির, লাইব্রেরিয়ান তানিয়া আক্তার, মোরেলগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক এইচএম. শহিদুল ইসলাম, পিয়ারা বেগম ও হাবিবুর রহমান, সেতারা আব্বাস টেকনিক্যাল এন্ড বিএম কলেজের ইংরেজী প্রভাষক ত্রি-বিন্ধু সরকার, অফিস সহকারি মেহেদী হাসান মিঠু সহ ৭ শিক্ষক অনুপস্থিত পেয়ে হাজিরা খাতায় অনুপস্থিত লেখেন এ নির্বাহী কর্মকর্তা।

এ ছাড়াও তিনি আজিজ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়, রওশন আরা মাধ্যমিক বিদ্যালয় ও টাউন মাধ্যমিক বিদ্যালয়ে পরির্দশন করেন। এ সময় তিনি বিদ্যালয়গুলোতে এ সব শিক্ষক অনুপস্থিত পাওয়ায় অসন্তোষ প্রকাশ করে। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন।

এ বিষয়ে এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মালেক হাওলাদার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, তার সহকারি শিক্ষক মোবাইল ফোনে ছুটি নেন ও লাইব্রেরিয়ান মাতৃত্বকালিন ছুটিতে রয়েছে।

সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমতাজ বেগম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তার বিদ্যালয়ে ৩ সহকারি শিক্ষক অনুপস্থিত বিষয়ে বলেন, তারা ২ শিক্ষক এসেছিলেন ১০টার পরে। একজন শিক্ষক জারর্সি ক্রয় করতে বিদ্যালয়ের কাজে খুলনায় ছিলেন। অুনরুপ সেতারা আব্বাস টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ জেসমিন আক্তার বলেন, ইংরেজি প্রভাষকের ছেলে অসুস্থ্য থাকায় মোবাইলে ম্যাসেজ দিয়ে অবহিত করেছেন তাকে এবং অফিস সহকারির অত্মীয়র মৃত্যুতে সেখানে গিয়েছেন।

এ সর্ম্পকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিদ্যালয়গুলোতে অনুপস্থিত শিক্ষকদের বিষয়ে আইনগত ব্যবস্থা  নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.