বিদ্যালয়ের ৭৪ তম প্রতিষ্ঠা দিবসে, বিদ্যালয়ে রক্ত দান শিবির ও শিক্ষকদের সম্বর্ধনা প্রদান প্রাপ্তন ছাত্রদের

নদীয়া (ভারত) প্রতিনিধি: নদীয়ার নবদ্বীপ শহরের যে কটি উচ্চ বিদ্যালয় রয়েছে তার মধ্যে অন্যতম নবদ্বীপ জাতীয় উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি নবদ্বীপ শহরের প্রাচীন মায়াপুর এলাকায় অবস্থিত, এবং বহু প্রাচীন এই বিদ্যালয়।
শুরু থেকেই যথেষ্ট সুনামের সাথে বিদ্যালয়ে পঠন পাঠন চলে আসছে। বিদ্যালয়ের এই সুনাম প্রতিষ্ঠিত হয়েছে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষুকাদের দায়িত্ব ও ছাত্রদের প্রতি কর্তব্য পালনে দায়বদ্ধ থাকার কারনে।
বর্তমানে এই বিদ্যালয়ের বহু ছাত্র আজ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানে সুনামের সাথে কর্ম রত।
গতকাল সোমবার (০৯ আগস্ট) নবদ্বীপ জাতীয় উচ্চ বিদ্যালয়ের ৭৪ তম প্রতিষ্ঠাতা দিবস ছিল ৷ কোভিড কারনে বীগত প্রায় দের বছর বিদ্যালয়ের পঠন পাঠন সম্পুর্ন বন্ধ।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা দিবস পালনে এগিয়ে এসেছিলেন বিদ্যালয়ের এক দল প্রাপ্তন ছাত্ররা। ২০০৭ সালে বিদ্যালয় থেকে পাস করা ছাত্ররা মিলে নিজেদের উদ্যোগে গড়ে তোলে ছাত্র বন্ধু নামক সংগঠন।
এই দিনটিকে স্মরনীয় করতে ও বর্তমানে রক্তের সংকট মেটাতে তারা এদিন বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত করে এক স্বেচ্ছায় রক্ত দান শিবির।পাশাপাশি তারা বিদ্যালয়ের বর্তমান ও প্রাপ্তন শিক্ষক -শিক্ষিকা ও অশিক্ষক কর্মিদের সন্মান জ্ঞাপন করে।
গতকালের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নবদ্বীপ পৌরসভার পৌর প্রশাসক বিমান কৃষ্ণ সাহা, সহ বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাগন। প্রাপ্তন ছাত্রদের এহেন মহতি ও ব্যতিক্রমি উদ্যোগে খুশি উপস্থিত সকলেই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর নদীয়া (ভারত) প্রতিনিধি গোপাল বিশ্বাস। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.