বিদেশি বিনিয়োগকারীদের হাওয়া ভবনে টাকা দিতে হতো : মৎস্য সম্পদমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, একটা সময় বিদেশি বিনিয়োগকারীরা বাংলাদেশে আসতে সাহস পেতেন না। হাওয়া ভবনে টাকা দেয়া ছাড়া তারা কোনো ব্যবসা করতে পারতো না। কিন্তু সেই অবস্থার পরিবর্তন এসেছে। এখন বিনিয়োগের চমৎকার পরিবেশ তৈরি হয়েছে বাংলাদেশে।
শনিবার (১০ জুন) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘অ্যাকুয়াকালচার অ্যান্ড সি-ফুড শো ২০২৩’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
বিদেশি ব্যবসায়ীরা এখন ভালো সুযোগ-সুবিধা পাচ্ছেন দাবি করে শ ম রেজাউল করিম বলেন, এখানে (বাংলাদেশে) যারা বিনিয়োগ করতে আসেন, তাদের এখন উৎসে কর ছাড় দেয়া হচ্ছে। বিদেশি বিনিয়োগকারীদের আমরা স্বাগত জানাচ্ছি। শুধু দেশের বাইরে না, এখানে যারা উৎপাদন করেন, তাদেরও সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে।
বিনিয়োগকারীদের জন্য প্রধানমন্ত্রীর দরজাও উন্মুক্ত উল্লেখ করে তিনি আরও বলেন, এখানে বিনিয়োগকারীরা সরাসরি প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেন। আমরা তো অনেক দেশে যাই, একজন মন্ত্রীকে পাওয়া কঠিন। আর বাংলাদেশ এমন চমৎকার রাষ্ট্র, যারাই আগ্রহ করে আসেন, তাদের সঙ্গে শুধু মন্ত্রী-সচিবরাই না, খোদ প্রধানমন্ত্রী কথা বলেন, সহযোগিতা করেন।
বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ নিয়ে তিনি মন্ত্রী বলেন, বিনিয়োগের জন্য বাংলাদেশ একটি চমৎকার জায়গা। বিনিয়োগবান্ধব এমন জায়গা দুনিয়ায় খুব কমই আছে। এখানে সহজে শ্রমিক পাওয়া যায়, প্রাকৃতিক সম্পদ, কাঁচামাল আছে, সরকারি ব্যবস্থাপনা আছে। বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বাইরের বিনিয়োগকারীদের আলাদা করে জায়গা দেয়া হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.