বিটিসি’ নিউজে সংবাদ প্রকাশের পর ১৪ শিক্ষককে শোকজ

লালমনিরহাট প্রতিনিধি:  লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত না হওয়ার অপরাধে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৪জন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।
৩টি বিদ্যালয়ের ওই ১৪জন শিক্ষককে ৩ কর্মদিবসের মধ্যে জবাব চেয়ে গতকাল মঙ্গলবার এ নোটিশ প্রদান করা হয়।
নোটিশের জবারের পর তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়া।
জানা গেছে, হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ গড্ডিমারী পল্লী শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়, উওর সিঙ্গিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ভেলাগুড়ি ইউনিয়নের উত্তর জাওরানী বুড়িমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৪জন শিক্ষক যথা সময় বিদ্যালয়ে উপস্থিত হচ্ছেন না।
এ সংক্রান্ত একটি সংবাদ গত সোমবার (২৩ সেপ্টেম্বর) বিটিসি নিউজে প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশিত হওয়ার পর হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়াকে নিদের্শ দিয়েছেন।
শোকজপত্রে দক্ষিণ গড্ডিমারী পল্লী শ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলার রহমান, উত্তর সিঙ্গিমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজা বেগম ও উত্তর জাওরানী বুড়িমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রতাব চন্দ্রের মাধ্যমে বাকি শিক্ষকদের কাছ থেকে জবাব চাওয়া হয়েছে।
হাতীবান্ধা উপজেলা শিক্ষা কর্মকর্তা সোলেমান মিয়া বিটিসি নিউজকে জানান, প্রতিদিন সকাল ৯ টার মধ্যে শিক্ষকদের বিদ্যালয়ের উপস্থিত হওয়া বাধ্যতামূলক। কিন্তু ওই ৩টি বিদ্যালয়ের ১৪জন শিক্ষক যথাসময়ে উপস্থিত হচ্ছেন না এমন একটি অভিযোগ উঠেছে। ফলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রথমত কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে।
হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বিটিসি নিউজকে বলেন, যথা সময়ে যেসব শিক্ষক বিদ্যালয়ে উপস্থিত হতে পারেন নাই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। কারণ দর্শানো নোটিশের জবাবের পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.