বিজ্ঞাপন দিয়ে ৪ বোলার খুঁজছে নেদারল্যান্ডস

বিটিসি স্পোর্টস ডেস্ক: আগামী ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। সময়ের হিসাবে বিশ্বকাপ শুরু হতে এক মাসও বাকি নেই। কিন্তু দীর্ঘ ১২ বছর পর এই ফরম্যাটের বিশ্বকাপে সুযোগ পাওয়া নেদারল্যান্ডস দল পড়েছে বিড়ম্বনায়। দলে কোনো নেট বোলার না থাকায় বিজ্ঞাপন দিয়ে চারজন বোলার খুঁজছে নেদারল্যান্ডস ক্রিকেট সংস্থা।
আসন্ন বিশ্বকাপের জন্য চমক রেখেই ১৫ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে নেদারল্যান্ডস। কিন্তু ক্রিকেটারদের অনুশীলনে সাহায্য করার জন্য এই স্কোয়াডের বাইরে আর কোনও নেট বোলার তাদের দলে নেই। সেই কারণেই ভারতে এসে সেখানকার স্থানীয় ক্রিকেটারদের নেট বোলার হিসাবে দলে নিতে চেয়ে বিজ্ঞাপন দিয়েছে তারা।
বিজ্ঞাপনে নেদারল্যান্ডস জানিয়েছে, তাদের বাঁহাতি পেসার, ডানহাতি পেসার, চায়নাম্যান এবং বাঁহাতি স্পিনার প্রয়োজন। সেই মর্মেই বিজ্ঞাপন দিয়ে তারা জানায়, বেঙ্গালুরুর আল্লুরে পাঁচ দিনের ক্যাম্পে ক্রিকেটার প্রয়োজন। যারা নির্বাচিত হবেন, তাদের যাতায়াত, থাকা এবং খাওয়ার দায়িত্ব নেদারল্যান্ডস ক্রিকেট সংস্থার।
বিজ্ঞাপন দিয়ে ৪ বোলার খুঁজছে নেদারল্যান্ডস
সামাজিক যোগাযোগমাধ্যমে এক টুইট বার্তায় নেদারল্যান্ডস ক্রিকেট সংস্থা লিখেছে, কোনো বোলার যদি বিশ্বকাপের প্রস্তুতিতে অংশ নিতে চান, তাহলে যোগাযোগ করুন। আপনার ভিডিও পাঠান।
তবে নেদারল্যান্ডস দলের নেট বোলার হতে চাইলে কিছু শর্ত পালন করতে হবে। সেই ক্রিকেটারকে অবশ্যই ভারতে থাকতে হবে, ছ’টি বল করার একটি ভিডিও দিতে হবে, হাতে ক্যামেরা ধরে ভিডিও করলে হবে না, ১৭ সেপ্টেম্বরের মধ্যে ভিডিও পাঠাতে হবে, বল কোন দিকে ঘুরছে সেটা স্পষ্ট হতে হবে, পেসারদের বলের গতি অন্তত ১২০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে হবে এবং স্পিনারদের বলের গতি ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে হবে।

 

বিজ্ঞাপন দিয়ে ৪ বোলার খুঁজছে নেদারল্যান্ডস
এবার একদিনের ক্রিকেট বিশ্বকাপে মোট ১০টি দল খেলবে। বাকি কোনও দলের এমন সমস্যা নেই। নেদারল্যান্ডসই এবার একমাত্র অ্যাসোসিয়েট দল। আর্থিক ভাবে তারা যে বাকি দেশগুলির থেকে পিছিয়ে তা বলাই যায়। নেদারল্যান্ডসের ঘরোয়া ক্রিকেট বাকি দেশগুলির মতো নয়, সেই কারণেই নেট বোলার পাওয়া যাচ্ছে না সে দেশে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.