বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিলেন

কলকাতা (ভারত) প্রতিনিধি: বিষ্ণুপুরের বিজেপি বিধায়ক শ্রী তন্ময় ঘোষ গতকাল সোমবার (৩০ আগস্ট) বিকেলে মাননীয় মন্ত্রী শ্রী ব্রাত্য বসুর উপস্থিতিতে তৃণমূলে যোগ দিলেন।
ক্যামাক স্ট্রীটের তৃণমূলের অস্থায়ী পার্টি অফিসে শ্রী ঘোষ দলীয় পতাকা হাতে নেন।
এ প্রসঙ্গে বিজেপি নেতা শ্রী প্রতাপ ব্যানার্জি বলেন, ‘তৃণমূলের এখন জনপ্রিয়তা কমছে, মানুষ তাদের ভুল বুঝতে পেরেছে, এ-সরকার তাদের পুর মেয়াদ পুরণ করার আগেই বিদায় নেবে তাই তৃণমূল ভয় দেখিয়ে সব কবজা করতে চাইছে।’
বিরোধি নেতা শ্রী দিলীপ ঘোষ বলেন,’ এ আর নতুন কি ধমক চমক সারা বাংলা জুরে চলছে এটা তার প্রতি ফলন। সদ্য ভোটের প্রতিফলন মানুষ ভোগ করছে যার জন্য ই ডি, সি  বি  আই চলছে, রাজ্য জুড়ে ঘুরে বেড়াচ্ছে যেখানে যাকে অ্যারেষ্ট করার করছে। আমাদের প্রতিবাদ জারি থাকবে রাজ্য জুরে।’
দু-হাজার একুশে বিষ্ণুপুর থেকে বিধান সভা ভোটে জয়ী হয়ে বিজেপি বিধায়ক হন শ্রী ঘোষ এখন তিনি তৃণমূলে যোগ দিলেন। এর আগে এগারো জুন বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন শ্রী মুকুল রায়।
ইতি মধ্যে দু-জন ইস্তফা দেওয়ায় বিজেপির সাতাত্তর থেকে কমে একাত্তর হলো। ক্যামাক স্ট্রীটের অস্থায়ী অফিসে বসে মন্ত্রী বলেন আরও অনেকেই যোগাযোগ করছে আগামীদিনে তার প্রতিফলন দেখা যাবে।
সদ্য যোগ দেওয়া বিজেপি বিধায়ক জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন ‘রাজ্যের উন্নয়নকে আরও এগিয়ে নিয়ে যেতে সকলে এগিয়ে আসুন। মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করুন।
এদিন তিনি বিজেপি র বিরুদ্ধে একরাশ ক্ষোভ উগরে দিয়েছেন। বিধানসভার নির্বাচনে দু-শ আসন জয়ের যে আওয়াজ তুলেছিলেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব, তা শুধুমাত্র ফাঁকা আওয়াজ ছিল বলে তাঁর মন্তব্য’।
তনময়ের যোগদান বিজেপি শিবিরের বড় ভাঙন বলেই মনে করছে রাজনৈতিক মহল। শ্রী ঘোষ তাঁর খোভ বিরোধী দলনেতার প্রতি ও উগরে দেন। বিজেপির সাংসদ রাজু বিস্তা বলেন, ভোটের আগে তৃণমূল থেকে বিজেপিতে এসেছিলেন আদর্শ নয় ক্ষমতা ও পদের জন্য।
এ দিকে ত্রিপুরাতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের বিধান সভা কেন্দ্র বনমালী পুরে ঊনসত্তর জন বিজেপির কর্মী তৃণমূলে নাম লিখিয়েছেন। তাছাড়াও এসেছেন বুথ সভাপতি ও অন্যান্য নেতৃবৃন্দ। যদিও বিজেপির নেতৃত্ব একে গৃহ যুদ্ধ ছাড়া আর কিছুই বলতে রাজি নয়।
এদিকে কেন্দ্রীয় নেতৃত্ব ত্রিপুরায় এসেছেন বলে খবর তাদের সাথে তুমুল বাক বিতণ্ডা হয়। সোশাল মিডিয়ার সমীক্ষায় কুড়ি হাজার একশো ষোল জন ভোট দিয়েছেন, যার মধ্যে তৃণমূল পঞ্চান্ন শতাংশ,বিজেপি পয়ঁত্রিশ শতাংশ এবং সিপিএম দশ শতাংশ।
সংবাদ প্রেরক বিটি সি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.