বিজিবি’র অভিযানে টেকনাফে ৫ লক্ষাধিক ইয়াবাসহ দেশীয় অস্ত্র উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে নাফ নদীতে মাদক কারবারি ও বিজিবির মধ্যে গোলাগুলির পর অভিযান চালিয়ে কাঠের নৌকাসহ ৫ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা, ১ টি দেশীয় অস্ত্র, ২ রাউন্ড কার্তুজ ও ১ টি কিরিচ উদ্ধার করা হয়েছে।
আজ রবিবার (১৭ জানুয়ারী) দুপুরে বিষয়টি আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেছে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়ন কর্তৃপক্ষ।
টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) উপস্থিত সাংবাদিকদের জানান, রাত সোয়া ৩ টার দিকে বিজিবি ব্যাটালিয়নের দমদমিয়া বিওপির জওয়ানেরা মিয়ানমার হতে বড় ধরনের মাদকের চালান আসার সংবাদ পেয়ে নাফ নদীতে স্পীড বোট ও কাঠের বোট এবং স্থলভাগে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর নাইট ডিভাইস দ্বারা পর্যবেক্ষণে দেখা যায় নাফ নদীর মধ্যবর্তী লালদ্বীপ হতে একটি কাঠের নৌকা নিয়ে ৩-৪ জন দুষ্কৃতকারী জাদিমোরা উমরখাল পয়েন্ট দিয়ে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করতে চাইলে বিজিবি চারদিক থেকে ঘেরাও করে অভিযান চালায়। তখন দুষ্কৃতকারীরা নিরুপায় হয়ে এলোপাথাড়ি গুলিবর্ষণ করলে বিজিবি কৌশলী অবস্থান নেয়। তখন সরকারি সম্পদ ও আত্মরক্ষার্থে বিজিবি পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারিরা গুলিবিদ্ধ অবস্থায় নদীতে লাফ দেয়। তখন তাদের ব্যবহৃত কাঠের নৌকাটি নিয়ন্ত্রণে নিয়ে তল্লাশি চালিয়ে ৫ টি বস্তায় ৫ লক্ষ ২০ হাজার ইয়াবা, ১ টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ১টি কিরিচ উদ্ধার করা হয়।
তিনি আরও জানান, বিষয়টি গুরুত্বের সাথে তদন্ত করে সরকারি দায়িত্ব পালনে বাধা প্রদান ও মাদক বহনে জড়িতদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের প্রক্রিয়া চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.