বিকাশে টাকা নিয়ে মিটার ফেরৎ, আদমদীঘিতে আবারো চুরি বেড়েছে একই গ্রামে গরুসহ ৫টি অটোচার্জার চুরি, আটক-১


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘি উপজেলায় বিভিন্ন এলাকায় আবারো বিদ্যুতের মিটার, ব্যাটারি চালিত অটোভ্যান টমটম ও গরু চুরি প্রবনতা বেড়েছে। গত এক মাসে ছোটআখিড়া গ্রামে গরু, ব্যাটারি চালিত অটোভ্যান, টমটম চুরির ও সাগরপুর, পালোয়ানপাড়া, কৈকুড়ি গ্রামসহ কয়েকটি ইরি স্কীমে বিকাশের মাধ্যমে টাকা প্রদান করার জন্য গভীর নলকুপের বিদ্যুতের মিটার চুরির অহরহ ঘটনা ঘটছে।
বুধবার (১ মার্চ) দিবাগত রাতে অটোভ্যান চুরি করে পালানোর সময় গ্রামবাসি শফিকুল ইসলাম (৪২) নামের এক চোরকে আটক করে গনধোলাই দিয়ে পুলিশ সোর্পদ করেছে। তাকে আদমদীঘি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
শফিকুল ইসলাম নওগাঁ জেলার পোরশা উপজেলার নিতপুর পুরাতনপাড়া গ্রামের সোবহানের ছেলে। এসব চুরি সংঘটিত ঘটনায় কৃষককুল দিশেহারা হয়ে পড়েছে।
জানাযায়, গত এক মাসের আদমদীঘি উপজেলার শুধু ছোট আখিড়াগ্রামের মাসুদ আলীর গোয়াল ঘর থেকে ৩টি গরু চুরি, ইছব আলীর ব্যাটারি চালিত ১টি অটোভ্যান, রোস্তম আলীর ১টি অটোভ্যান, ছাইজুলের ১টি অটোভ্যান, মনছুরের ১টি টমটম, ভগলু মিয়ার ১টি অটোভ্যান, নুর বাবুর ১টি ভুটভুটি (নছিমন) চুরি যায়।
বুধবার রাতে আবারো একই গ্রামের জাহাঙ্গীর আলমের অটোভ্যান গাড়ী চুরি করে পালানোর সময় গ্রামবাসি শফিকুল ইসলাম নামের এক চোরকে জনতা আটক করে উত্তম মধ্যম দিয়ে পুলিশে সোর্পদ করেন।
এছাড়া প্রায় রাতেই গভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরি যাচ্ছে। গত কয়েক দিনে উপজেলার পালোয়ানপাড়া গ্রামের গোলাম মোর্শেদ , কৈকুড়ি গ্রামের আবুল কালাম ও আরাফাত হোসেন এবং লক্ষীকোল গ্রামের আলিমমুদ্দিনের গভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরি করে নিয়ে গেছে চোরোরা।
চোরেরা মিটার চুরি করে সেখানে চিরকুটে মোবাইল নম্বর লিখে দিয়ে সেই নম্বরে বিকাশ মাধ্যমে মিটার ফেরতের জন্য ৫/৬ হাজার টাকা দাবী করা হয়। কৈকুড়ি গ্রামের আবুল কালাম ৬ হাজার টাকা দিয়ে তার গভীর নলকুপের মিটার ফেরত পেয়েছেন বলে তিনি জানান।
গোলাম মোর্শেদ জানায়, মিটার ফেরৎ দেয়ার জন্য তার কাছে বিকাশের মাধ্যমে ৮ হাজার টাকা দাবী করে ওই চক্রটি।
এসব চুরির ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে বলে ভুক্তভোগিরা জানান। চোরের ভয়ে আতকিংত রয়েছে কৃষকরা।
আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রেজাউল করিম বিটিসি নিউজকে জানায়, ছোটআখিড়া গ্রামে চুরি ঘটনায় মামলা ও একজন গ্রেফতার রয়েছে। এছাড়া মিটার চোরচক্রকে গ্রেফতারে জোড় তৎপরতা চালানো হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.