বিএসটিআই রাজশাহী এর উদ্যোগে সিরাজগঞ্জ ও চাঁপাইনবাবগঞ্জ জেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান

বিএসটিআই প্রতিবেদক: জেলা প্রশাসন, সিরাজগঞ্জ সদর ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই), রাজশাহী এর উদ্যোগে অদ্য ১৬-০৯-২০১৯ খ্রিঃ তারিখে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অনিন্দ্য বুহ এবং জনাব মোঃ মঈন উদ্দিন এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

উক্ত অভিযান পরিচালনাকালে ০৮টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়।

তন্মধ্যে ওজনে কম দেয়ায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’ এর আওতায় মেসার্স ফরহাদ মাছের দোকান কে ১০০/-, লাল মিয়া মাছের দোকান কে ২০০/-, আজাদ সব্জির দোকান কে ৫০০/-, খান মিষ্টান্ন ভান্ডার ও দই ঘর কে ২০০০/- জরিমান করা হয়।

এছাড়াও একই দিনে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব ইকবাল হাসান এবং জনাব নারগিস সুলতানা এর নেতৃত্বে আরও একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। উক্ত অভিযান পরিচালনাকালে ০৬টি প্রতিষ্ঠান পরিদর্শন করা হয়।

অবৈধভাবে বিএসটিআই’র লোগো ব্যবহার ও সিএম লাইসেন্স না থাকায় ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮’ এর সংশ্লিষ্ট ধারা লঙ্ঘনের দায়ে মেসার্স তানভীর ফুড প্রোডাক্টস কে ২৫,০০০/-; মেসার্স রমজান ফুড ইন্ডাঃ কে ৩০,০০০/- জরিমানা করা হয়। এছাড়াও ০২টি পেট্রোল পাম্পে পরিমাপ যাচাইকালে সঠিক পাওয়া যায়।

জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে।

সংবাদ প্রেরক মোঃ খলিলুর রহমান, পরিচালক, (বিএসটিআই), রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.