বিএসটিআই রাজশাহীর উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান

প্রেস বিজ্ঞপ্তি: অদ্য ২১-০৯-২০২১খ্রিঃ তারিখে জেলা প্রশাসন, রাজশাহী ও বিএসটিআই, রাজশাহী’র যৌথ উদ্যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে বিএসটিআইর সিএম লাইসেন্স বিহীন বিস্কুট, পাউরুটি, কেক উৎপাদন ও বাজারজাত করায় মেসার্স সূর্য ফুড, কাশিয়াডাঙ্গা, রাজশাহীকে ‘বিএসটিআই আইন,২০১৮’ এর আওতায় ১০,০০০/- জরিমানা করা হয়। উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ সোহরাব হোসেন এবং সহযোগিতা করেন বিএসটিআই রাজশাহীর জনাব মোঃ শরীফ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) এবং জনাব মোঃ আজিজুল হাকিম, পরিদর্শক (মেট)।
এছাড়াও অদ্য ২১-০৯-২০২১খ্রিঃ তারিখে বিএসটিআই, রাজশাহী’র উদ্যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় জনাব দেবব্রত বিশ্বাস, সহকারী পরিচালক (সিএম), জনাব উজ্জল কুমার সিনহা, পরীক্ষক (রসায়ন) এবং জনাব মোঃ আবুল কায়েম, পরিদর্শক(মেট) এর সমন্বয়ে একটি সার্ভিল্যান্স টীমের অভিযান পরিচালনা করা হয়।
উক্ত অভিযানে মেসার্স সিয়াম ফল ভান্ডার; মোঃ তুহিন ফলের দোকান ; সরকার ফল ভান্ডার, হড়গ্রাম বাজার এর বিভিন্ন ফলের ফরমালিনের উপস্থিতি পরীক্ষান্তে কোন ফরমালিনের উপস্থিতি পাওয়া যায় নাই। মেসার্স মিষ্টি মেলা ; নুর নিশান দই ভান্ডার, লক্ষীপুর এর বিক্রিত দই এবং নিউ বিশাল ফুড কর্ণার, লক্ষীপুর এর বিস্কুট, পাউরুটি ও কেকের মোড়কের নিবন্ধন সনদ না থাকায় সনদ গ্রহণের জন্য প্রথমবারের মতো পরামর্শ দেয়া হয়।
মেসার্স এবাদুল কেমিক্যাল, হড়গ্রাম অনুমোদনহীন ব্যাটারীর পানি উৎপাদন ও বাজারজাত করায় নিয়মিত মামলার প্রক্রিয়াধীন রয়েছে এবং একই এলাকায় নন মেট্রিক কাঠের দাড়ি পাল্লা পাওয়ায় জব্দ করে ধ্বংস করা হয়।
জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক স্বাক্ষরিত/-(ইঞ্জিঃ মোঃ সেলিম রেজা), পরিচালক, বিএসটিআই, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.