বিএসটিআই রাজশাহীর উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান

বিএসটিআই প্রতিবেদক: গত ০৬ জানুয়ারী,২১ জেলা প্রশাসন, সিরাজগঞ্জ এবং বিএসটিআই, রাজশাহী’র যৌথ উদ্যোগে সিরাজগঞ্জ জেলার সদর উপজেলার বিভিন্ন এলাকায় ‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন,২০১৮’ এর আওতায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
উক্ত অভিযান পরিচালনাকালে দই এর পত্রে ওজনে কম প্রদান এবং পণ্যের মোড়কজাত নিবন্ধন সনদ না থাকায় মেসার্স জবা দই ঘর, চান্দাইকোন কে ৩,০০০/- টাকা; মেসার্স হানিফ হাইওয়ে রেস্টুরেন্ট, সলঙ্গা কে ১০,০০০/- টাকা এবং মেসার্স এভারগ্রীন দই মিষ্টি এন্ড কনফেকশনারী, সলঙ্গা, সিরাজগঞ্জ কে ৫,০০০/- টাকা সহ সর্বমোট ১৮,০০০/-জরিমান করা হয়।
উক্ত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব অনিন্দ গুহ্য এবং অভিযোগ দায়ের করেন বিএসটিআই’র কর্মকর্তা জনাব উৎপল কুমার, পরিদর্শক (মেট)।
এছাড়াও গত ০৬ জানুয়ারী,২১ জয়পুরহাট জেলায় এবং ০৭ জানুয়ারী,২১ নওগাঁ জেলার বিএসটিআই’র উদ্যোগে সার্ভিল্যান্স টীমের মাধ্যমে অভিযান পরিচালনায় একই আইনে ০৬টি মামলা দায়ের করা হয়।
অভিযানে জয়পুরহাট জেলার মেসার্স তানিয়া ক্লথ স্টোর ; মেসার্স শর্মা ব্রাদার্স এবং মেসার্স বিপাশা বস্ত্রালয়ে অবৈধ গজ-কাঠি ব্যবহার এবং মিলন তেল কলের মোড়ক নিবন্ধন সনদ না থাকায় নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
অন্য দিকে নওগাঁ জেলার মেসার্স দেওয়ানপুর মিষ্টি বাড়ী মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও মোড়ক নিবন্ধন সনদ না থাকায় এবং মেসার্স মানষি জুয়েলার্স কে অবৈধ ওজন পরিমাপক যন্ত্র ব্যবহারের জন্য আদালতে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।
জনস্বার্থে বিএসটিআই’র এরূপ অভিযান অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক মোঃ খাইরুল ইসলাম, পরিচালক, (বিএসটিআই), রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.