বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

প্রতীকী ছবি
লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রামের কালীরহাট সীমান্তের ভারতীয় অংশে ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ইউসুফ আলী (২৫) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তিনি গরু চোরাকারবারির সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।
রোববার (৪ মে) দিবাগত রাত পৌনে তিনটার দিকে এ ঘটনা ঘটে।
তিনি পাটগ্রাম উপজেলার জগৎবেড় ইউনিয়নের মেসেরডাঙ্গা গ্রামের শাহ জামালের ছেলে বলে জানা যায়।
সীমান্ত সূত্রে জানা যায়, রোববার গভীর রাতে ইউসুফ আলীসহ তার সঙ্গীরা গরু পারাপারের জন্য সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে পাটগ্রাম উপজেলার ৬১ বিজিবি ব্যাটালিয়ন আওতাধীন কালিরহাট বিওপি সীমান্তের মেইন পিলার নাম্বার ৮৫৭ সাব  পিলার-১৩ পেরিয়ে ভারতের ২০০ গজ অভ্যন্তরে সরকারপাড়া নামক স্থানে প্রবেশ করে।
ভারতীয় অংশের কোচবিহার জেলার মেখলিগঞ্জ থানার ১৬৯ রানীনগর বিএসএফ ব্যাটালিয়ান মীররাপা ক্যাম্পের টহল দল তাকে লক্ষ করে গুলি ছুড়লে সেখানেই তার মৃত্যু হয়।
এসময় তার সঙ্গীরা পালিয়ে যায়। পরে বিএসএফের সহযোগিতায় মেখলিগঞ্জ থানা পুলিশ মরদহ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায়। এ বিষয়ে বিজিবি-বিএসএফ পর্যায়ে পতাকা বৈঠক করে মরদেহ নিয়ে আসা হবে।
বর্ডার গার্ড বাংলাদেশ তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি শোনার পরে বিওপি ক্যাম্পে যোগযোগ করা হয়েছে। এছাড়া কেন গুলি করা হয়েছে তা জানতে ভারত-বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পতাকা বৈঠক করা হবে।
এ বিষয়ে পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বিটিসি নিউজকে বলেন, বিষয়টি শুনেছি। এখনও বিজিবির তরফ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো কিছু জানানো হয়নি। আমরা খোঁজ রাখছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.