বিএনপি নেতা বাবুকে গ্রেফতারে বিএনপি’র মহাসচিবের নিন্দা ও প্রতিবাদ : মুক্তি দাবী

খুলনা ব্যুরো: করোনা আক্রান্ত হওয়ার পর সদ্য নেগেটিভ হওয়া খুলনার বিএনপি নেতা আবু হোসেন বাবুকে পুলিশ কর্তৃক গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
আজ বৃহস্পতিবার (২ জুলাই) দেওয়া এক বিবৃতিতে বিএনপি’র মহাসচিব বলেন, “জুলুমবাজ বর্তমান শাসকগোষ্ঠী দেশকে বিরোধী দলমুক্ত করে বাকশালী শাসনকে চিরস্থায়ী রুপদানের জন্য করোনা ভাইরাসের এই মহাদুর্যোগের মধ্যেও বিরোধী নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে কারান্তরীণ করতে বেপরোয়া হয়ে উঠেছে।
নিজেদের ব্যর্থতা আড়াল করার জন্য বিরোধী দলের ওপর এই করোনা কালেও ধারাবাহিক নিপীড়ণ-নির্যাতনের কর্মসূচি অব্যাহত রেখেছে সরকার। এমনকি সদ্য সেরে ওঠা করোনা আক্রান্ত রোগীকেও মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করতে দ্বিধা করছে না।
আবু হোসেন বাবু সেই হিংসা বর্বতারই নির্মম শিকার হলেন। তিনি করোনা আক্রান্ত হয়ে দীর্ঘদিন চিকিৎসাধীন থেকে গতরাতেই তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হয়। বিধানানুযায়ী তাকে আরও ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। অথচ সেটি না করে তাকে আজ সকালেই গ্রেফতার করে পুলিশ।
এতেই প্রমাণ হয়-কী ভয়াবহ কর্তৃত্ত্ববাদী দুঃশাসন চলছে এই দেশে। অসুস্থ বাবুকে গ্রেফতার সরকারের অবিরাম দমন নীতিরই বহিঃপ্রকাশ। আবু হোসেন বাবুকে সম্পূর্ণ অমানবিকভাবে গ্রেফতারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির জোর দাবি করছি।
অনুরূপ বিবৃতি দিয়েছেন খুলনা জেলা বিএনপির সভাপতি এ্যাড. শফিকুল আলম মনা ও সাধারণ সম্পাদক আমীর এজাজ খান।
উল্লেখ্য, খুলনা জেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবু গতকাল বুধবার (১ জুলাই) পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় গতরাতে তার করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে আজ বৃহস্পতিবার (২ জুলাই)  সকালেই পুলিশ তাকে নাশকতা মামলায় গ্রেফতার করেছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.