বিএনপি নেতা তরিকুল ইসলাম আর নেই

 

ঢাকা প্রতিনিধিআজ রোববার বিকেলে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে প্রবীণ রাজনীতিক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও হৃদরোগে ভুগছিলেন।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানান, টানা ১১ দিন ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন থেকে আজ রোববার বিকেল ৫টা ৫মিনিটে রাজধানীর এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তরিকুল ইসলাম। প্রবীণ এ বিএনপি নেতার মৃত্যুতে শোক জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

তরিকুল ইসলাম চারদলীয় জোট সরকারের আমলে তথ্য মন্ত্রণালয়সহ একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন।

রাজধানীর শান্তিনগর মোড়ে ইস্টার্ন পয়েন্টের একটি ফ্ল্যাটে বসবাস করেন তরিকুল ইসলাম। তার গ্রামের বাড়ি যশোর। বিএনপি সরকারের আমলে তথ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন যশোর-৩ সংসদীয় আসনের এই সাবেক সংসদ সদস্য।

যশোর-৩ আসন থেকে চারবার নির্বাচনে জিতে সংসদে যাওয়া তরিকুল ইসলাম চারদলীয় জোট সরকারের তথ্যমন্ত্রী এবং পরিবেশ ও বনমন্ত্রীর দায়িত্ব পালন করেন বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটিতে আসার আগে তিনি সহ-সভাপতিসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে ছিলেন।

তরিকুল ইসলাম ছাত্র জীবনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাম রাজনীতিতে যুক্ত ছিলেন। পরে তিনি জিয়াউর রহমানের সময়ে বিএনপিতে যোগ দেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.