বিএনপির সমাবেশস্থল পাল্টে দিয়েও এড়ানো যায়নি সংঘর্ষ

ঢাকা প্রতিনিধি: বিএনপির ধানমন্ডি এলাকার সমাবেশকে কেন্দ্র করে গতকাল রবিবার (২৫ সেপ্টেম্বর) থেকেই সংশ্লিষ্ট এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। রাজধানীর ১৬টি স্থানে সমাবেশের অংশ হিসেবে ধানমন্ডিতে বাংলাদেশ মেডিক্যালের সামনে সোমবার (২৬ সেপ্টেম্বর) সমাবেশ হওয়ার কথা থাকলেও রবিবার রাতে পুলিশ নিষেধাজ্ঞা দেয়।
পরে বিএনপির পক্ষ থেকে সমাবেশটি হাজারীবাগে স্থানান্তর করা হয়। সমাবেশের স্থান পাল্টালেও ক্ষমতাসীন দলের অনুসারীদের সঙ্গে একদফা সংঘর্ষ হয়েছে। এতে উভয়দলের কয়েকজন আহত হয়েছে বলে জানা গেছে। তবে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতির কারণে উভয়পক্ষ পরে সরে যায়।
এদিকে, বিএনপির সমাবেশের খবর সংগ্রহ করতে গিয়ে দলটির কিছু অনুসারীর হাতে মারধরের শিকার হয়েছেন বেসরকারি একটি চ্যানেলের ক্যামেরাম্যান। ‘সরকারি দালাল’ আখ্যা দিয়ে ওই সাংবাদিককে পেটানো হয়। পরে বিএনপির মিডিয়া উইং ও মহানগরের নেতাদের সরাসরি সহযোগিতায় তাকে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।
চ্যানেলটিতে যোগাযোগ করে বিএনপির একজন দায়িত্বশীল নেতা ক্ষমা চান। পরে হাজারীবাগে সমাবেশে দেওয়া বক্তব্যে বিএনপির মহানগরের একজন নেতা এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন। এ ধরনের ঘটনা যেন আর না ঘটে, সমাবেশে নেতাকর্মীদের সতর্ক করে দেওয়া হয়।
জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং দলের চার নেতা-কর্মীকে হত্যার প্রতিবাদে হাজারীবাগে অনুষ্ঠিত সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মহানগর নেতা আবদুস সালাম বক্তব্য দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.