নাটোর-২ আসনের বিএনপি প্রার্থী দুলুকে হাইকোর্টে যেতে হচ্ছে

নাটোর প্রতিনিধি: আজ বৃহস্পতিবার নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে নাটোর-২ আসনের বিএনপি প্রার্থী এবং দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়নপত্র বাতিলের আদেশ দেয় নির্বাচন কমিশন।

দুলু এবং তার আইনজীবী বাতিলের আদেশের আগে মনোনয়ন বৈধ করার পক্ষে যুক্তি উপস্থাপন করেন। কিন্তু তাদের যুক্তিতে সন্তুষ্ট হতে পারেনি ইসির অস্থায়ী এজলাস।

যুক্তিতর্কে দুলু বলেন, বাবর, হাজী সেলিম তাদের স্টে অর্ডার ছিল তারাও নির্বাচন করেছে। তাহলে অামার সমস্যা কোথায়? মনোনয়ন বাতিল হওয়ার কথা শুনে আমার প্রতিপক্ষরা এলাকায় মিষ্টি বিতরণ করেছে। তারা ষড়যন্ত্র করে আমার এ অবস্থা করেছে। মনোনয়ন বাতিল হওয়ার কথা শুনে আমার একালাবাসী কান্না করছে। তাদের কথা চিন্তা করে হলেও আমার আপিল দয়া করে মঞ্জুর করেন।

দুলু ও তার আইনজীবীর যুক্তিতর্ক শোনার পর ইসির অস্থায়ী এজলাস থেকে বলা হয়, আমরা আপনার আপিলটি মঞ্জুর করতে পারছি না। আপনাদের জন্য হাইকোর্টের দরজা খোলা আছে।

এর আগে গত ২ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাছাই করে দুলুর প্রার্থিতা অবৈধ ঘোষণা করা হয়। এরপর ৪ ডিসেম্বর রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের আপিলের দ্বিতীয় দিনে আপিল করেন তিনি।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বসতবাড়িতে আগুন লাগানো ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় দুলুকে দুই বছরের কারাদণ্ড দেন নিম্ন আদালত। ওই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করলেও আদালত সাজা বহাল রাখেন। এ কারণে রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র গ্রহণ করেননি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.