বিএনপির গণঅবস্থান: ফরিদপুরে ধাওয়া-পাল্টা ধাওয়া

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচিতে যুবলীগ ও ছাত্রলীগের হামলার অভিযোগ এবং উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পাওয়া গেছে।
বুধবার (১১ জানুয়ারি) বেলা ১১টার দিকে ফরিদপুরের অম্বিকা ময়দানে বিএনপির বিভাগীয় গণঅবস্থান কর্মসূচি শুরুর কিছুক্ষণ পরপরই এ ঘটনা ঘটে।
বিএনপি নেতা-কর্মী ও প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীরা কর্মসূচিস্থলে জমায়েত হতে থাকে। এর ঘণ্টাখানেকের মধ্যেই স্থানীয় নেতা-কর্মীরা বক্তব্য দেওয়ার সময় যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় বিএনপি নেতা- কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়।
এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। উভয়পক্ষের মাঝে সংঘর্ষ শুরুর পর বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাঁদানে গ্যাস ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেন দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান।
অতিরিক্ত পুলিশ সুপার (ফরিদপুর সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, বিএনপিরও কয়েকটি গ্রুপ রয়েছে, বিরোধী রাজনৈতিক দলগুলোও মাঠে ছিল। কোথা থেকে কীভাবে বিবাদের শুরু হলো সেটা এখনো জানি না। তবে দু’পক্ষের ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফরিদপুর প্রতিনিধি মো. নাসির উদ্দিন নাসির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.