বিএনপিকে কালশী মাঠে সমাবেশের অনুমতি চাওয়ার পরামর্শ

বিশেষ প্রতিনিধি: বিএনপিকে রাজধানীর মিরপুরের কালশী মাঠে সমাবেশ করার জন্য পুলিশের কাছে অনুমতি চাওয়ার পরামর্শ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
তিনি বলেছেন, বিএনপিকে সমাবেশ করতে হলে অবশ্যই ডিএমপি কমিশনার নির্ধারিত স্থানে সমাবেশ করতে হবে। বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না। তারা বিকল্প মাঠ চেয়েছিল। আমরা সেটাও করেছি। মিরপুর কালসী মাঠে সমাবেশ করতে পারে। সেখানে পুলিশ তাদের সহায়তা করবে।
বিকল্প অন্য কোনও মাঠ থাকলে সেটা বিএনপি বলতে পারে বলেও তিনি উল্লেখ করেন।
বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিকালে রাজধানীর রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে এসে এসব কথা বলেন মন্ত্রী।
এসময় উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি যদি এখনও শান্তিপূর্ণ সমাবেশ করতে চায়, তাহলে এখনও আমাদের কোনও আপত্তি নেই। তিনি বলেন, আমরা মনে করি বিএনপির মাথায় শুভবুদ্ধির উদয় হোক। তারা নিজেদের একগুঁয়েমি ছেড়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসুক না হয় কালশী যাক। তারা বিরাট সমাবেশ করুক। আমরাও দেখি, দেশবাসীও দেখুক। সাংবাদিকদের মাধ্যমে তারা দেশবাসীকে জানিয়ে দিক। তারা এখনও আসুক। আমাদের কমিশনারের সঙ্গে বসুক। এই দুই মাঠ ছাড়া যদি তাদের আরও অল্টারনেটিভ থাকে সেটাও তারা বলুক।
ডিএমপি কমিশনারের সঙ্গে যারা বসছেন সমাবেশের জন্য তারা সবাই গ্রেফতার। তাহলে এখন কে বসবে? সরকার কি রাজনৈতিকভাবে বসতে ব্যর্থ হয়ে পুলিশ অপারেশনে গেছে– জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এছাড়া আর কোনও উপায় ছিল কি? যেখানে পুলিশ সদস্যরা মার খাচ্ছিল। এখানে আপনি পুলিশ কর্মকর্তা হলে আপনি কী করতেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.