বাড়িতে ঢুকে বৃদ্ধাকে হত্যা, বোরকা পরা সেই নারী গ্রেফতার

সাভার প্রতিনিধি: নিজ বাড়িতে হাত-পা বেঁধে বৃদ্ধা হাজেরা খাতুনকে (৭৩) হত্যার ঘটনার ৬ মাস পর বোরকা পরিহিত হত্যাকারী নারী মমতাজ পারভীনকে গ্রেফতার করেছে পুলিশ। হত্যার পর চুরি করে নিয়ে যাওয়া মোবাইল ফোনটিও উদ্ধার করেছে পুলিশ।
বুধবার দুপুরে সাভার মডেল থানায় সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অবস ও পুলিশ) আব্দুল্লাহ হিল কাফি।
এর আগে মঙ্গলবার রাতে সাভারের পৌরসভার ডেগরমোড়া এলাকা থেকে হত্যাকারী মমতাজ পারভীনকে গ্রেফতার করা হয়।
নিহত হাজেরা খাতুন সাভারের বিনোদবাইদ এলাকার মৃত শাখাওয়াত হোসেনের স্ত্রী। এছাড়া গ্রেফতার মমতাজ পারভীন (৪৭) ফেনী জেলার সদর থানার নতুনবাড়ি এলাকার ফয়েজ আহম্মেদের স্ত্রী। তিনি সাভারের ডোগরমোড়া এলাকার হাফিজুর রহমানের বাড়িতে ভাড়া বাসায় থাকতেন।
এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সাভার সার্কেল) শাহিদুল ইসলাম, সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা, ইন্সপেক্টর (তদন্ত) আব্দুর রশিদ ও মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই হাসান সিকদার।
ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, অবস ও পুলিশ) আব্দুল্লাহ হিল কাফি জানান, গত ২৮ জুন সাভারের বিনোদবাঈদ এলাকায় নিহত হাজেরা খাতুনের ফ্ল্যাটে বাসা ভাড়ার কথা বলে বোরকা পরে কৌশলে প্রবেশ করে মমতাজ বেগম। পরে সে বাসার মালিক হাজেরাকে রশি দিয়ে হাত-পা ও মুখ বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের মেয়ে তানিয়া আক্তার বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা করলে ঘটনাস্থলে থাকা সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে এবং তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার রাতে হত্যাকারী নারী মমতাজ পারভীনকে গ্রেফতার করে পুলিশ।
তিনি আরও বলেন, আমরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ওই নারীর কাছে জানতে পারি- হত্যা করার জন্য ওই নারী আগেও ওই বাড়িতে গিয়েছিলেন রেকি করার জন্য। তিনি পরিকল্পিতভাবেই হত্যাকাণ্ডটি করেছেন। হত্যার কারণ কিছুটা আমরা জানতে পেরেছি আরও বিস্তারিত জেনে পরবর্তীতে আপনাদের জানাব। এছাড়া হত্যাকাণ্ডের সঙ্গে অন্য কেউ জড়িত আছে কিনা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বিটিসি নিউজকে বলেন, এ হত্যাকাণ্ডটি পরিকল্পিত এবং হত্যাকারীসহ অনেকের স্বার্থ জড়িত। হত্যাকাণ্ডের পেছনে আরও অনেকেই জড়িত রয়েছে; তদন্তের স্বার্থে আপাতত এর বেশি তথ্য দেওয়া সম্ভব হচ্ছে না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সাভার প্রতিনিধি মো. শামিম আহম্মেদ (শামিম) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.