বাড়তি ভাড়া চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী ও আঞ্চলিক রুটের বাসে

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: রবিবার সকাল থেকে সরকার নির্ধারিত বাড়তি ভাড়ায় চাঁপাইনবাবগঞ্জ থেকে চলাচল করছে রাজশাহী, ঢাকা ও আঞ্চলিক রুটের বাস।
সকাল ৮ টায় শহরের বিশ্বরোড় মোড়ের গেটলক কাউন্টারের টিকেট মাস্টার মোহাম্মদ আলি ও লোকাল বাস কাউন্টারে মাস্টার আইয়ুব আলী জানান, সকাল থেকে গেটলক ও মহানন্দা এক্সপ্রেস বাড়তি ভাড়ায় (১১০ টাকা) চলাচল করছে আগের ভাড়া (৯০ টাকা)। তাছাড়া রাজশাহীগামী লোকাল বাস আগের ভাড়া ৮০ টাকার স্থলে ৯০ টাকা ভাড়ায় চলাচল করছে। ঢাকাগামী বাসগুলো নতুন বাড়তি ভাড়া ৮৫০ টাকা ও শিবগঞ্জ, রহনপুর থেকে ৯০০ টাকায় টিকেট বিক্রি করা হচ্ছে কাউন্টারগুলো থেকে।
তবে রাজশাহীগামী গেটলক ও মহানন্দা এক্সপ্রেস স্বাভাবিক চললেও লোকাল গাড়ি চলছে অন্য দিনের থেকে অনেক কম। এ বিষয়ে লোকাল গাড়ির চালক হামিদুল জানান, রাজশাহী যাওয়া আসা করতে (১ট্রিপ) তেল খরচ ও স্টাফদের বেতন উঠে না, তাই লোকসানের কারনে মালিকরা গাড়ি ট্রিপ ধরতে দেয়না।
এদিকে নাচোল, গোমস্তাপুর ও নওগা রুটে সরকার নির্ধারিত ভাড়া থেকে কম নিয়ে বাস চলাচল করলেও সড়কে চলাচলকারী অবৈধ সিএনজি, অটোরিক্সায় যাত্রী চলে যাওয়ার কারনে যাত্রী স্বল্পতায় এ রুটে অনেক মালিক বাসের ট্রিপ বাতিল করছে।
এ রুটে চলাচলকারী বাস এর মালিক বাবুল হোসেন বলেন, রাস্তা থেকে অবৈধ অটোরিকসা, সিএনজি, ভুটভুটি বন্ধ হলে আরো কম ভাড়ায় এ রুটে বাস চালাতে পারবেন। রহনপুর পর্যন্ত সরকার নির্ধারিত ভাড়া ৭২ টাকার স্থলে ৬৫ টাকা, নাচোল ৬০ টাকার স্থলে ৫৫, আমনুরা ৩৫ টাকার স্থলে ৩০ টাকা এবং নওগাঁ সাপাহার এর ১৭০ টাকার স্থলে ১৫৫ টাকা ভাড়ায় চলাচল করছে বলে জানিয়েছেন জেলা মিনিবাস মালিক গ্রুপ নেতৃবৃন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.