বাস ধর্মঘটে সিলেট আটকা পড়েছেন হাজার হাজার পর্যটক

সিলেট ব্যুরো: ৪৮ ঘণ্টার বাস-ট্রাক ধর্মঘটে গতকাল শুক্রবার (০৫ নভেম্বর) প্রথম দিনেই চরম ভোগান্তি শুরু হয় দূরপাল্লার যাত্রীদের। এদিকে সিলেটে আসা হাজার হাজার পর্যটক পড়েছেন বিপাকে। তারা না পারছেন সিলেটে ঘুরতে না পারছেন বাড়ী ফিরে যেতে।
ধর্মঘটে ট্রেনে যাত্রীদের চাপ বেড়েছে বলে বিটিসি নিউজকে জানান, স্টেশন ম্যানেজার নুরুল ইসলাম। তিনি বলেন, ট্রেনে আসন সংকট থাকলেও অসংখ্য যাত্রীকে স্ট্যান্ডিং টিকিট কেটে রওয়ানা দিতে দেখা গেছে।
ব্রাম্মণবাড়িয়া থেকে আসা নিয়াজ আহমদ বিটিসি নিউজকে বলেন, জাফলং ভ্রমণের উদ্দেশ্যে গতকাল শুক্রবার ভোরে মাইক্রোবাসে সিলেটে এসে পৌঁছাই। কিন্তু গণপরিবহণ বন্ধ থাকায় পরিবার নিয়ে বিপাকে পড়েছি। এখন বাড়ি ফিরে যেতেও পারছি না।
ঢাকার বাসিন্দা আতাউর রহমান বিটিসি নিউজকে বলেন, চার-পাঁচজন বন্ধুসহ গত বৃহস্পতিবার রাতে তারা সিলেটে এসেছেন। কিন্তু যানবাহন বন্ধ থাকায় বাড়ি ফিরতেও পারছেন না। ট্রেনেও টিকিট নেই। তাই বিপাকে পড়েছেন।
এদিকে ছোট যানে চলতে গিয়ে গুনতে হচ্ছে অতিরিক্ত ভাড়া। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ছেড়ে যাচ্ছে না কোন বাস। পণ্যবাহী পরিবহণও বন্ধ। এতে সিলেট জুড়ে যাত্রীসাধারণকে পড়তে হয়েছে চরম ভোগান্তিতে। কুমারগাঁও বাস স্ট্যান্ড থেকেও সুনামগঞ্জ জেলার বিভিন্ন স্থানে  ছেড়ে যায়নি কোন বাস।
এদিকে এসএমপির উপ-পুলিশ কমিশনার বিএম আশরাফুল্লাহ তাহের বিটিসি নিউজকে বলেন, ধর্মঘটে অপ্রীতিকর ঘটনা এড়াতে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল, সুনামগঞ্জ সড়কে কুমারগাঁও বাস টার্মিনাল এলাকাসহ নগরের প্রবেশদ্বার সহ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিলো। ধর্মঘট কেন্দ্র করে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, এজন্য পুলিশ সতর্ক রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিলেট ব্যুরো প্রধান মো. জাকিরুল হোসেন জাকির। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.