বার্সা চাইলে অবসর ভেঙে ফিরতে প্রস্তুত ব্রাভো

 

বিটিসি স্পোর্টস ডেস্ক: মার্ক-আন্ড্রে টের স্টেগেনের গুরুতর চোটে মৌসুমের শুরুতেই বার্সেলোনার পরিকল্পনা এলোমেলো হতে বসেছে। মূল গোলরক্ষক দীর্ঘদিন মাঠের বাইরে থাকলে, তার শূন্যস্থান পূরণে হয়তো বিকল্পের খোঁজে মাঠে নামবে কাতালান ক্লাবটি। সাবেক দলের বিপদে এগিয়ে আসার বার্তা দিলেন ক্লাওদিও ব্রাভো। বললেন, বার্সেলোনা যদি চায়, তিনি ফিরে আসতে প্রস্তুত।
ভিয়ারেয়ালের বিপক্ষে রোববার বড় জয়ের আনন্দের মাঝেই জোর ধাক্কা হয়ে আসে টের স্টেগেনের চোট। লা লিগায় ৫-১ গোলে জয়ের পথে প্রথমার্ধে চোট নিয়ে স্ট্রেচারে মাঠ ছাড়তে হয় এই জার্মান গোলকিপারকে।
ওই ঘটনার পরপরই বিভিন্ন গণমাধ্যমে খবর আসতে থাকে, চোটের অবস্থা গুরুতর আন্দাজ করে। কোনো কোনো সংবাদমাধ্যমে তো বলা হয়, এই মৌসুমেই হয়তো আর মাঠে নামতে পারবেন না টের স্টেগেন। সম্ভাব্য বিকল্প নিয়েও শুরু হয়ে যায় আলোচনা।
এরই মাঝে আরবের একটি গণমাধ্যম ‘উইনউইনকে’ ব্রাভো ছোট্ট কথায় বলে দেন নিজের ইচ্ছার কথা।
“বার্সেলোনা যদি আমাকে ফোন দেয়, তাহলে আমি প্রস্তুত থাকব।”
২০১৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন ব্রাভো। সেই সময় দলটির হয়ে ২০১৪-১৫ মৌসুমে ট্রেবলসহ অনেক শিরোপা জয়ের স্বাদ পান তিনি। পরে ম্যানচেস্টার সিটিতে চার বছর এবং রেয়াল বেতিসে চার মৌসুম খেলে গত অগাস্টে বুটজোড়া তুলে রাখার ঘোষণা দেন চিলির এই গোলরক্ষক।
তবে সাবেক দলের প্রয়োজনে ৪১ বছর বয়সে আবার গ্লাভস পরতে প্রস্তুত বলে জানিয়ে দিলেন তিনি।
ভিয়ারেয়ালের বিপক্ষে লাফিয়ে বল ধরার চেষ্টায় বাজেভাবে পড়ে যান টের স্টেগেন। তখনই তার চোখেমুখে ফুটে ওঠে প্রচণ্ড ব্যাথার অনুভূতি। মাঠ ছাড়ার সময় যন্ত্রণায় কাতর মনে হচ্ছিল তাকে।
চোটটা যে বেশ গুরুতর, তখনই ধারণা মেলে। পরদিন ক্লাবের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতেও তা পরিষ্কার হয়েছে। টের স্টেগেনের ডান পায়ের ‘প্যাটেলা টেন্ডন’ মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এদিনই তার অস্ত্রোপচার করা হবে।
তার সুস্থ হয়ে উঠতে কত সময় লাগতে পারে, এমন কিছু বলা হয়নি বিবৃতিতে। তবে সংবাদমাধ্যমের খবর, টের স্টেগেনের ফিরতে দীর্ঘদিন সময় লাগতে পারে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.