বারহাট্টার সাবেক উপজেলা চেয়ারম্যান খোকন কারাগারে

নেত্রকোনা প্রতিনিধি: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ছাত্র-জনতার ওপর গুলির ঘটনায় করা মামলায় নেত্রকোণার বারহাট্টা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. খায়রুল কবির খোকনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে নেত্রকোণা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশরাফুন নাহারের আদালতে তোলা হলে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এর আগে, বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর কল্যাণপুর থেকে র‍্যাব তাকে গ্রেপ্তার করে।
র‍্যাব জানায়, গত ৪ আগস্ট নেত্রকোণা বারহাট্টাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার ওপর গুলিবর্ষণের ঘটনা ঘটে। ভিডিও ফুটেজে দেখা যায় গুলিবর্ষণে সরাসরি জড়িত ছিলেন খায়রুল কবির খোকন।
খায়রুল কবির খোকনের নামে বারহাট্টা থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে জানিয়ে বারহাট্টা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, ২০২৪ সালের ৪ আগস্ট হামলা ও ভাঙচুরের জন্য তাকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। আরেকটি মামলা হয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সময় ছাত্রদের ওপর গুলিবর্ষণ করায়। অপর আরেকটি মামলা ২০২২ সালে বিএনপির একটি সমাবেশের মঞ্চ ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় দায়ের করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নেত্রকোনা প্রতিনিধি মো. জুলফিকার আলী মানিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.