বায়ার্নের বাঁচা-মরার ম্যাচ

বিটিসি স্পোর্টস ডেস্ক: মৌসুমের শেষ দিকে এসে কঠিন বাস্তবতার মুখোমুখি বায়ার্ন মিউনিখ। আগেই হারিয়েছে জার্মান কাপের শিরোপা। লিগ শিরোপাও যে হাতছাড়া হতে চলেছে, তা একরকম ধরেই নিয়েছে দলটির সমর্থকরা। চ্যাম্পিয়নস লিগেও খাদের কিনারায় বাভারিয়ানরা।
শেষ ষোলোর প্রথম লেগে লাৎসিওর মাঠ থেকে হেরে এসেছে ১-০ গোলে। পরের রাউন্ডে যেতে হলে আজ ঘরের মাঠে জয় ছাড়া বিকল্প নেই বায়ার্নের সামনে। ফিরতি লেগ খেলতে মাঠে নামছে পিএসজিও, প্রতিপক্ষ রিয়াল সোসিয়েদাদ। সর্বশেষ পাঁচ ম্যাচে বায়ার্নের জয় মাত্র একটিতে।
গত মৌসুমের বেশির ভাগ ফুটবলারকে ধরে রাখার সঙ্গে ‘গোলমেশিন’ হ্যারি কেইনকে দলে ভিড়িয়েও লাভ হয়নি বায়ার্নের। এমন অবস্থায় দলটি চাচ্ছে, অন্তত ইউরোপের মঞ্চে টিকে থাকতে। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে কিংসলে কোম্যান, সার্জ জিনাব্রিসহ বেশ কয়েকজন তারকা খেলতে পারবেন না আজ। লিরয় সানেকে পাওয়া নিয়েও আছে শঙ্কা।
এর পরও লাৎসিও বাধা উতরে যাওয়ার আশা জসুয়া কিমিচের, ‘এটা ঠিক যে আমরা চাপে আছি, কিন্তু এটাই দেখানোর সময় যে আমরা কী করতে পারি। সেরা ফুটবল খেলেই পরের রাউন্ডে যেতে হবে আমাদের।’
পার্ক দ্য প্রিন্সেসে প্রথম লেগে সোসিয়েদাদের বিপক্ষে ২-০ গোলে জিতেছিল পিএসজি। প্রতিপক্ষের মাঠ থেকে ফিরতি লেগে ইতিবাচক ফল চায় প্যারিসের ক্লাবটি। যদিও লিগ ওয়ানে সর্বশেষ দুই ম্যাচেই জিততে পারেনি লুই এনরিকের দল।
দলের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পেকেও গত তিন ম্যাচে পুরো ৯০ মিনিট খেলানো হয়নি। পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর থেকে এমবাপ্পেকে ছাড়া খেলার অভ্যাস করছে ক্লাবটি। সব ছাপিয়ে আপাতত সোসিয়েদাদ ম্যাচ নিয়েই ভাবছে পিএসজি। মার্কো অ্যাসেনসিও বলেছেন, ‘আমরা এগিয়ে থেকে খেলতে নামছি বলে সহজ হবে এমনটা নয়। তাই আমাদের সব মনোযোগ এখন এই ম্যাচ ঘিরে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.