বাবরের কাছ থেকে রোজার নিয়ম জানলেন নিউজিল্যান্ড অধিনায়ক

বিটিসি স্পোর্টস ডেস্ক: মুসলিম বিশ্বে মহিমানিত্ব রমজান মাস চলছে। ইসলাম ধর্মাবলম্বীরা সৃষ্টিকর্তার নৈকট্য লাভের আশায় পুরো মাস জুড়েই সিয়াম সাধনায় লিপ্ত থাকেন। সাধারণ মানুষদের মতো ক্রীড়া ব্যক্তিত্বরাও এ সময় রোজা রাখতে চেষ্টা করেন।
মুসলিমদের সিয়াম সাধনায় ভিন্ন ধর্মের মানুষেরা বিস্ময় প্রকাশ করেন। এমনকি যেসব ক্রীড়াবিদরা রোজা রেখে খেলেন তাদের জন্য বিষয়টা আরও কঠিন। সম্প্রতি পাকিস্তানে ক্রিকেট খেলতে এসে ক্রিকেটাররা রোজা রেখে খেলে শুনে অবাক হয়ে হয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম।
ম্যাচ শেষে ল্যাথাম পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সঙ্গে এ নিয়ে কথা বলেন। পাশাপাশি জানতে চান, রোজার সব নিয়ম কানুন। ল্যাথাম সারাদিন না খেয়ে থাকা লাগে শুনে অবাক হয়ে যান।
কিউই অধিনায়কের এসব বিষয় জেনে চোখেমুখে ছিল অবিশ্বাসী এক হাসি দেখা যায়। তবে বাবরের মুখ থেকে বিস্তারিত জেনে লাথাম প্রশ্ন করেন বাবরকে, সে এখনো না খেয়ে আছে কিনা? বারবার জানতে চাচ্ছিলেন, কষ্ট হয় নাকি বাবরের? না কি সে এখন অভ্যস্ত হয়ে গেছে। বাবরও হেসে উত্তর দেন লাথামকে।
সিরিজের প্রথম টি-টোয়েন্টি শেষে কথোপকথনের পুরো ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেদের অ্যাকাউন্টে প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।
এদিকে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ২-০তে এগিয়ে রয়েছে পাকিস্তান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.