বান্দরবানে স্বামী হত্যায় স্ত্রীর যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে স্বামী কুরবান আলীকে হত্যার দায়ে স্ত্রী হাসিনা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইঁয়া এ আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, আলীকদম উপজেলার চৈক্ষ্যং মৌজায় ১৯৯৩ সালের ৭ জুলাই কুরবান আলী নামে এক ব্যক্তিকে ধারালো দা দিয়ে কুপিয়ে হত্যার পর লাশ ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় কুরবান আলীর স্ত্রী হাসিনা বেগমকে আসামি করে আলীকদম থানায় হত্যা মামলা করেন নিহতের চাচাতো ভাই এরশাদ মিয়া। ওই মামলায় দীর্ঘ ২৯ বছরের বিচারিক প্রক্রিয়া শেষে কুরবান আলীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় তার স্ত্রী হাসিনা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে অভিযোগ প্রমাণ না হওয়ায় মামলার অপর আসামি সাইফুল ইসলামকে খালাস দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ইকবাল করীম বলেন, ‘আলীকদমে স্বামী কুরবান আলীকে হত্যার দায়ে স্ত্রী হাসিনা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। মামলার অপর আসামি সাইফুলকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বান্দরবান প্রতিনিধি মো: আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.