বান্দরবানে বিরল প্রজাতির তক্ষকসহ পাচারকারী চক্রের এক সদস্য আটক

বান্দরবান প্রতিনিধি: পার্বত্য চট্টগ্রামের বান্দরবানে বিরল প্রজাতির তক্ষক পাচারকালে পাচারকারী চক্রের এক সদস্যকে আটক করেছে বান্দরবান বন বিভাগ।
গতকাল মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় বান্দরবান সদরস্থ বালাঘাটা বাজার এলাকার সাচিংউ মার্মার ভাড়া বাসা হতে তক্ষকসহ পাচারকারীকে আটক করা হয়।
আটককৃত পাচারকারী ব্যক্তি হলেন: নেপুন ম্রো ( ২৮)। ম্রো বান্দরবান সদর থানাধীন টংকাবতি ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের পারিং পাড়ার মৃত চিংয়ং ম্রোর ছেলে।
বন বিভাগ সূত্রে জানা যায়, বান্দরবান সেনাবাহিনীর সহায়তায় বান্দরবান বন বিভাগের তারাছা রেঞ্জ কর্মকর্তা এনামুল হক বিশেষ অভিযান পরিচালনা করেন। তার অভিযানে বান্দরবান সদরস্থ বালাঘাটা বাজার এলাকার সাচিংউ মার্মার ভাড়া বাসা হতে ৮.৫০ ইঞ্চি দৈর্ঘ্যের একটি তক্ষক, খাগড়াছড়ি-হ ১১-৩২৩৫  নম্বর সম্বলিত একটি মটর সাইকেলসহ নেপুন ম্রো নামে এই বন্য প্রাণী পাচারকারীকে আটক করা হয়। পরে বন্যপ্রাণী পাচারের অপরাধে ম্রোকে বান্দরবান আদালতে সোপর্দ করা হয়।
এ বিষয়ে বান্দরবান পাল্পউড প্লান্টেশন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মাহমুদুল হাসান বিটিসি নিউজকে জানান, ‘বাংলাদেশ সেনাবাহিনীর বান্দরবান জোন এবং জেলা পুলিশের সহযোগিতায় আমরা যৌথ অভিযান পরিচালনা করে থাকি। যে কোনো ধরনের বন অপরাধ দমনে এবং বন্যপ্রাণী পাচার রোধে বনবিভাগ সর্বদা সচেষ্ট আছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বান্দরবান প্রতিনিধি মোঃ আলাউদ্দিন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.