বাতিস্তুতার রেকর্ডে ভাগ বসালেন ক্রিশ্চিয়ানো রোনালদো

ফাইল ছবি

বিটিসি স্পোর্টস ডেস্ক: ১৯৬২ সালে বলোগনার হয়ে সিরি আ’তে টানা ১০ ম্যাচে গোল করেছিলেন ইজিও পাসকুট্টি। ৩২ বছর পর ইতালি জাতীয় দলের এই ফরোয়ার্ডের রেকর্ড ভেঙে দেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা।

ফায়োরেন্টিনার জার্সিতে ১৯৯৪-৯৫ মৌসুমের প্রথম ১১ ম্যাচে গোল করেন আর্জেন্টাইন কিংবদন্তি। ২৬ বছর স্থায়ী ছিল ‘বাতিগোল’ খ্যাত এই তারকার রেকর্ড। সেই রেকর্ডে ২০১৯ সালে ভাগ বসান ইতালিয়ান স্ট্রাইকার ফাবিও কুয়াগলিয়ারেল্লা।

স্যাম্পডোরিয়ার হয়ে টানা ১১টি গোল করেন ফাবিও। এবার এই দুই জনের রেকর্ডের পাশে নিজের নাম লেখালেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

গতকাল শনিবার রাতে এস পি এ এলের বিপক্ষে মাঠে নেমেছিল জুভেন্টাস। এদিন ২-১ এ জয় নিয়ে মাঠ ছাড়ে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দলটির সবচেয়ে নির্ভর যোগ্য সদস্য রোনালদো ৩৯ তম মিনিটে গোল করে এগিয়ে দেন।

হুয়ান কুয়াডরাডোর দেয়া বল কাজে লাগান পর্তুগিজ মহা তারকা। এতে ইতালিয়ান লিগে গ্যাব্রিয়েল বাতিস্তুতা ও ফাবিও কুয়াগলিয়ারেল্লার টানা ১১ ম্যাচে গোল করার রেকর্ডে ভাগ বসালেন সিআর সেভেন।

ম্যাচের ৬০তম মিনিটে পাউলো দিবালার পাসে দলের হয়ে দ্বিতীয় গোলটি তুলে নেন অ্যারোন রামসে।৯ মিনিটর পর অবশ্যই পেনাল্টির মাধ্যমে একটি গোলও হজম করতে হয় জুভিদের।

এস পি এ এলের হয়ে গোলটি আদায় করেন আন্দ্রেয়া পেতাগনা।এই জয়ে ২৫ ম্যাচে ৬০ পয়েন্ট তুলে লিগ টেবিলের শীর্ষ স্থানেই রয়েছে তুরিনের দলটি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.