বাণিজ্য মন্ত্রীর নামে ভূয়া ফেসবুক এ্যাকাউন্টের মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার

রংপুর প্রতিনিধি: র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত অস্ত্রধারী সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারী, অপহৃত ভিকটিম উদ্ধার, ডাকাতসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের বিরুদ্ধে ব্যপক অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গত রাতে র‌্যাব-১৩, ব্যাটালিয়ন সদর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে রংপুর জেলার রংপুর মহানগরীর তাজহাট থানাধীন মডার্ন মোড় সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভূয়া ফেসবুক এ্যাকাউন্ট ব্যবহারকারী মোঃ নওশাদ আলী, পিতা-মোঃ জমসেদ আলী, জেলা-রংপুর’কে গ্রেফতার করেন।
ধৃত আসামী মোঃ নওশাদ আলী বেশ কিছুদিন ধরে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ে দায়িত্বপ্রাপ্ত মাননীয় মন্ত্রী জনাব টিপু মুনশি, এমপি মহোদয়ের নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ফেক আইডি (Shad Tipu MP) এ্যাকাউন্ট খুলে মাননীয় মন্ত্রী মহোদয়ের ছবি ও কর্মসূচির বিভিন্ন ছবি ঐ এ্যাকাউন্টে পোষ্ট করে প্রচারণা চালাচ্ছিল।
আসামী মোঃ নওশাদ আলী অসহায় বেকারদেরকে মাননীয় বানিজ্য মন্ত্রীর বেশ ধরে চাকুরী দেয়ার নাম করে প্রলোভনের মাধ্যমে আকৃষ্ট করতো। সে মাননীয় মন্ত্রী মহোদয়ের পরিচয়ে ম্যাসেঞ্জারে চ্যাটিং এর মাধ্যমে চাকুরীর বিষয় নিয়ে আলোচনা করতো।
উক্ত নওশাদ আলী মাননীয় মন্ত্রীর নামে ফেক আইডি ব্যবহার করে দীর্ঘদিন যাবৎ রংপুর জেলার মহানগরসহ আশপাশের এলাকার অসহায় বেকারদেরকে টার্গেট করে চাকুরী দেবার নাম করে টাকা হাতিয়ে নিয়েছে বলে স্বীকার করেছে।
উপরোক্ত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.