বাজেটে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবিতে নগরীতে মানববন্ধন

ছবি: সৈয়দ নাবিল

নিজস্ব প্রতিবেদক : আসছে জাতীয় বাজেটে রাজশাহীর উন্নয়নে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে রাজশাহীর সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। রোববার বেলা ১১টার দিকে রাজশাহী জিরোপয়েন্টে এই মানববন্ধন করা হয়। পিছিয়ে পড়া রাজশাহীর উন্নয়ন ও অগ্রযাত্রা অব্যাহত রাখতে এ কর্মসূচি পালন করা হয়। সমাবেশে রাজশাহীর বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী ও পেশাজীবী সংগঠনের নেতরা অংশ নেন।
রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান অসাদ, নগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, নগর ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক মো. জামাত খান প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, রাজশাহীতে শিল্পের সম্প্রসারণ তুলনামুলকভাবে কম হচ্ছে। অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কারণে উদ্যোক্তারা এগিয়ে আসছে না। এ অবস্থায় রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস চালু খুবই জরুরি। এছাড়া আব্দুলপুর-রাজশাহী-রহনপুর ডুয়েল গেজ রেল লাইন নির্মাণ, পদ্মা নদীর চরে সরকারি ভাবে অর্থনৈতিক জোন স্থাপন, পদ্মানদীর রাজশাহী-চাপাই ও চারঘাট-বাঘা ড্রেজিং প্রকল্প গ্রহণ করে নদীপথে পন্য সরবরাহ ব্যবস্থা চালু করতে হবে। দাবি করা হয়, সরকারি হাসপাতালে চিকিৎসাসেবার মানোন্নয়ন, ভুখণ্ড রক্ষায় স্থায়ী নদী তীর প্রতিরক্ষা প্রকল্প গ্রহণ, কৃষিভিত্তিক ইপিজেড প্রতিষ্ঠা, টেক্সটাইল মিলসহ সকল বন্ধ কলখানা চালুর। পাশাপাশি পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, নগরীর একাধিক মাধ্যমিক স্কুল সরকারিকরণ, ক্রিকেট টেস্ট ভেন্যু স্থাপন ও পাঁচতারা হোটেল নির্মাণের। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.