বাগেরহাট-৪, উপ-নির্বাচন মোড়েলগঞ্জে সকল প্রস্তুতি সম্পন্ন, নির্বাচন আগামীকাল


মোড়েলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাট-৪,(মোড়েলগঞ্জ-শরণখোলা) আসনের ২১ মার্চ উপ-নির্বাচন আগামীকাল। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন নির্বাচন কমিশনার।

নির্বাচন উপলক্ষ্যে আজ শুক্রবার বেলা ১০টা থেকে কেন্দ্রগুলোর জন্য ব্যালট, ভোট গ্রহনের বাক্সসহ প্রয়োজনীয় সকল মালামাল বিতরণ করা হয়েছে। রিটার্নিং অফিসার খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী আনুষ্ঠানিকভাবে মালামাল বিতরণ শুরু করেন। করোনার সর্তকর্তার জন্য প্রতিটি কেন্দ্রে টিস্যু পেপার, হ্যান্ডস্যানিটাইজার, সাবান সরবরাহ করা হয়েছে। পাশাপাশি প্রতিটি কেন্দ্রে একটি করে সচেতনতামূলক ব্যানার দেয়া হয়েছে। ভোটার প্রদানের পরপরই সকল ভোটারকে কেন্দ্র ত্যাগের জন্য অনুরোধ করা হয়েছে।

এ উপ নির্বাচনে মোড়েলগঞ্জ ও শরণখোলায় ১৪৩টি কেন্দ্রের ৭২৯ বুথ কেন্দ্রে ভোট গ্রহন করা হবে। এ আসনে মোট ভোটার রয়েছে ৩ লাখ ১৬ হাজার ৫১০ জন। এদের মধ্যে নারী ভোটার ১ লাখ ৫৮ হাজার ৭১৮, পুরুষ ১ লাখ ৫৮ হাজার ৭৯১। এদিকে প্রতিটি ভোট কেন্দ্রে সকাল থেকেই ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের জন্য পুলিশ, আনসার ভিডিপি প্রিজাডিং, পুলিং অফিসারগন ব্যালট বাক্স নিয়ে পৌছেছেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার লক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারি রিটানিং অফিসার মো. মোস্তফা কামাল জানান, প্রতিটি কেন্দ্রে ১২ জন আনসার ভিডিপি সদস্য, ৫জন অস্ত্রধারী পুলিশ, মোবাইল টিম, র‌্যাব বিজিপি কোষ্টগার্ড সার্বক্ষনিক মাঠ পর্যায়ে থাকছেন। এ ছাড়াও কেন্দ্রগুলোতে তদারকির জন্য কর্তব্যরত ১৯জন ম্যাজিষ্ট্রেট রয়েছেন।

উল্লেখ্য, এ আসনটিতে ১০ জানুয়ারী প্রায়ত সংসদ সদস্য আ.লীগ নেতা ডা. মোজাম্মেল হোসেন মৃত্যুতে ২১ মার্চ উপ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। স্বাধীনতা পরবর্তীতে এ আসনটি আওয়ামী লীগের শক্ত ঘাটি। একাধিকবার এ আসনে আওয়াসী লীগের প্রার্থী বিজয়ী হয়েছেন। এবারেও এ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এ্যাড. আমিরুল আলম মিলন বিজয় শতভাগ বলে মনে করছেন নেতাকর্মীরা। প্রতিদ্বন্দী প্রার্থী রয়েছেন জাতীয় পার্টির প্রার্থী সাজন কুমার মিস্ত্রী। তার নেতাকর্মীরা মনে করছেন এরশাদের নাঙ্গল প্রতিকে সাধারণ জনগন ভোট দিবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোড়েলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ গনেশ পাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.