বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন খুলনার মেয়রপত্নী হাবিবুন নাহার

 

খুলনা ব্যুরো : বাগেরহাট-৩(রামপাল-মংলা) আসনের উপ-নির্বাচনে খুলনার নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী ও সাবেক এমপি হাবিবুন নাহার কি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে জনমনে। আওয়ামীলীগের ইতোমধ্যে যেসব সম্ভাব্য প্রার্থী ছিলেন তারা কেউ দলীয় মনোনয়ন পাননি।

তাছাড়া অনেককে আগামী নির্বাচনে প্রার্থী করার প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী কর্মকান্ড থেকে পিছিয়ে রাখা হচ্ছে। সামান কয়দিনের জন্য বিরোধী দলেরও কেউ উপ-নির্বাচনে প্রার্থী হচ্ছেন না বলে শোনা যাচ্ছে। সর্বশেষ আওয়ামীলীগের পক্ষ থেকেও দলীয় মনোনয়ন দেয়া হয় হাবিবুন নাহারকে।

সব মিলিয়ে নানান দিক বিশ্লেষন করে অনেকেই মনে করছেন শেষ পর্যন্ত ২৬ জুনের উপ-নির্বাচনের আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায়ই হাবিবুন নাহার সংসদ সদস্য নির্বাচিত হতে পারেন। এদিকে, বাগেরহা-৩ আসনের উপ-নির্বাচনের জন্য রিটার্নিং অফিসার ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইতোমধ্যেই বাগেরহাটে এসে কাজ শুরু করেছেন।

তিনি মঙ্গলবার দুপুরে বিটিসি নিউজকে জানান, বৃহস্পতিবার যেহেতু মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সেহেতু তিনি আগেই এসে কার্যক্রম শুরু করেছেন। অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য উপ-নির্বাচনের পূর্ণ প্রস্তুতি রয়েছে বলেও তিনি জানান।

নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী ২৪ মে বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নীং অফিসারের নিকট মনোয়নপত্র জামাদানের শেষ দিন, ২৭ মে রবিবার মনোনয়নপত্র বাছাই, ৩ জুন রবিবার প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২৬ জুন মঙ্গলবার ভোটগ্রহনের দিন ধার্য রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.