বাগেরহাট শহরে কাজী অফিসে বাল্যবিবাহ অব্যাহত নিকাহ রেজিস্ট্রার ও দুই অভিভাবকে ৬ মাসের কারাদন্ড


বাগেরহাট প্রতিনিধি: সরকারি বিধি উপেক্ষা করে বাগেরহাট পৌর শহরের নাগেরবাজার নিকাহ রেজিষ্টারের অফিসে বাল্যবিবাহ অব্যাহত রাখা হয়েছে। এ খবর পেয়ে বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মাদ মুছাব্বেরুল ইসলাম শুক্রবার সন্ধ্যার পর ওই কাজী অফিসে অভিযান পরিচালনা করেন। এ সময় পৃথকভাবে ২টি বাল্য বিবাহ হাতে-নাতে ধরা পড়ে।
পরে বাল্য বিবাহ করানোর অপরাধে নিকাহ রেজিষ্টার কাজী আতাউল বারী বাল্য বিবাহ নিরোধ আইন-২০১৭ এর আওতায় দোষী হওয়ায় ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
একই অপরাধে একটি বাল্য বিবাহের জন্য মেয়ের পিতা বাগেরহাট সদর উপজেলার বেমরতা ফতেপুর এলাকার কবির সরদার (৪৫) ও অপরটির ছেলের পিতা- সদর উপজেলার গোবরদিয়া এলাকার সজিব হালদার (৪০) কে পৃথকভাবে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
অভিযোগ রয়েছে অতিরিক্ত অর্থ ব্যায়ে নানা অপ-কৌশল অবলম্বন করে বাল্যবিবাহ বিধি উপেক্ষা করে অসাধু নিকাহ রেজিঃষ্টার’রা বাল্য বিবাহ অব্যহত রেখেছে।
বাগেরহাট সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মুহামআদ মুছাব্বেরুল ইসলাম শনিবার সকালে জানান, শহরের নাগের বাজার এলাকার বিবাহ রেজিষ্টার কাজী আতাউল বারীসহ একদিনে পৃথক ২টি বাল্য বিবাহ করানোর অপরাধে নিকাহ রেজিস্টার ও দুইজন অভিভাবক কে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.