বাগেরহাট মোড়েলগঞ্জের বেল্লাল ফরাজি, ফাঁসির আদেশের ১৯ বছর কুমিল্লা থেকে গ্রেফতার


বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার একটি হত্যা মামলায় ফাঁসির দন্ডাদেশ নিয়ে দীর্ঘ ১৯ বছর পলাতক থাকার পর খুলনা র‌্যাব-৬ এর হাতে গ্রেফতার হয়েছে বেল্লাল ফরাজি। বেল্লাল ফরাজি মোড়েলগঞ্জ উপজেলার পূর্ব-বহরবুনিয়া গ্রামের মৃত আব্দুল মজিদ ফরাজির ছেলে।
গোপন খবরের ভিত্তিতে সোমবার রাতে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে র‌্যাব-সদস্যরা তাকে গ্রেফতার করতে সক্ষম হয়।
খুলনা র‌্যাব-৬ এর মিডিয়া সেল থেকে মঙ্গলবার বিকেলে দেয়া এক মেইল বার্তায় জানানো হয়, ২০০৩ সালের ১৫ জুলাই মোড়েলগঞ্জ উপজেলার বহরবুনিয়া এলাকায় পূর্ব শত্রুতার জেরধরে আসামী বেলাল ফরাজী সহ তার সহযোগীরা স্থানীয় জাফর জোয়াদ্দারকে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে।
এ ঘটনায় নিহত জাফরের স্ত্রী বাদী হয়ে মোড়েলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। দীর্ঘ বিচারকার্য শেষে বিজ্ঞ আদালত গত ২০১৪ সালের ২৬ জুন বেল্লাল ফরাজি কে ফাঁসির আদেশসহ অন্যান্য আসামীদের মৃত্যুদন্ডসহ বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেন।
বিষয়টি খুলান র‌্যাব-৬ এর নজরে আসলে র‌্যাব-৬ এর সদর কোম্পানির একটি আভিযানিক দল পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা শুরু করে। এক পর্যায়ে আভিযানিক দলটি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, উক্ত মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী বেলাল ফরাজী কুমিল্লা জেলার দাউদকান্দি থাকা এলাকায় আত্নগোপন করে আছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি সোমবার রাতে তাকে গ্রেফতার করে। পরবর্ত্তি আইনগত ব্যাবস্থা গ্রহনের জন্য বেল্লাল ফরাজি কে আজ মঙ্গলবার দুপুরে বাগেরহাটের মোড়েলগঞ্জ থানায় সোপর্দ করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.