বাগেরহাট গ্রাম্য ডাক্তার ও ফার্মাসিষ্টদের সমন্বয়ে পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট জেলার কচুয়া উপজেলায় সোম ও মঙ্গলবার দুদিন ব্যাপী উপজেলার শেখ তন্ময় মিলনায়তনে গ্রাম্য ডাক্তার ও ফার্মাসিষ্টদের সমন্বয়ে পুষ্টি বিষয়ক মৌলিক প্রশিক্ষণ ও বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১-৭ আগষ্ঠ, ২০২০ উদ্যাপন উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ইউরোপীয় ইউনিয়ন এর অর্থায়নে কোষ্টাল কনসোর্টিয়াম (কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড, জেজেএস, রূপান্তর এবং ওয়াটার এইড) এর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডাঃ মোঃ মনজুরুল আলমের সভাপতিত্বে পুষ্টির গুরুত্ব ও কমিউনিটি পর্যায়ে পুষ্টির নিশ্চয়তার জন্য গ্রাম্য ডাক্তার ও ফার্মাসিষ্টদের অগ্রণী ভূমিকা তুলে ধরেন।

প্রশিক্ষনে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর এ্যাডভোকেসী স্পেশিয়ালিষ্ট রুমানা শারমীন ও জেজেএস ক্রেইন প্রকল্প এর নিউট্রিশন স্পেশিয়ালিষ্ট মৌতিথী আইচ।

এদিকে মঙ্গলবার বিকাল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা ঘটিকায় বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ ১-৭ আগষ্ঠ, ২০২০ উদ্যাপন উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কচুয়া পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আল মাহমুদ।

তিনি রচনা প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার স্বরুপ ১ম পুরস্কার ২০০০টাকা (১০০ টাকার ২০টি প্রাইজবন্ড), ২য় পুরস্কার ১৫০০টাকা (১০০ টাকার ১৫ টি প্রাইজবন্ড), ৩য় পুরস্কার ১০০০টাকা (১০০ টাকার ১০টি প্রাইজবন্ড) মূল্যবান পুরস্কার প্রদান করেন ও সকলকে করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান এবং ক্রেইন প্রকল্প এর জেজেএসকে ধন্যবাদ জানান।

সভায় উপস্থিত ছিলেন, মেডিকেল অফিসার ডাঃ মোঃ আতাউল্লাহ, ক্রেইন প্রকল্পের জেজেএস এর উপজেলা সমন্বয়কারী মোসা: মাহ্ফুজা আক্তার মনি, রূপান্তর’র উপজেলা প্রতিনিধি নাসরিন আক্তার মৌ, জেজেএস এর ইউনিয়ন ফ্যাসিলিটেটর মোঃ শরিফুর রহমান, ঠাকুরপদ ঢালী প্রমুখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.