বাগেরহাটে ১৮টি হরিণের চামড়াসহ দুই চোরা শিকারী আটক

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে একইসঙ্গে ১৮টি হরিণের চামড়াসহ দুই চোরা শিকারীকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬। আজ শুক্রবার (১৫ অক্টোবর) বিকালে মামলা দায়ের পূর্বক আটককৃত চোরা শিকারীকে ও জব্দকৃত চামড়া বাগেরহাট মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিন বিকালে গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাট সদর উপজেলার বারাকপুর বাজারের কাশেম প্লাজা নামক একটি মার্কেটে অভিযান চালিয়ে হরিণের চামড়াসহ ওই দুজনকে আটক করে র‍্যাব-৬ এর সদস্যরা। এসময়, চোরা কারবারীদের ব্যবহৃত ২টি মুঠোফোন ও নগদ দুই হাজার টাকাও জব্দ করে র‌্যাব।
আটককৃতরা হলেন: বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার বহরবনিয়া এলাকার মৃত রফিজ উদ্দিন ফরাজীর ছেলে মোঃ আব্দুল হাকিম (৫০) এবং শরণখোলা উপজেলার সোনাতলা গ্রামের মৃত আলী মিয়া হাওলাদারের ছেলে মোঃ কামরুল ইসলাম (৩৫)।
বিকালে র‌্যাব-৬ খুলনার সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মোঃ বজলুর রশীদ এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকালে বারাকপুর বাজারের কাশেম প্লাজায় অভিযান চালিয়ে দুই চোরা শিকারীকে হরিণের চামড়াসহ আটক করা হয়। পরস্পর যোগশাজসে সুন্দরবন থেকে হরিণের চামড়া ও মাংস সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে উচ্চাভিলাসী লোকদের নিকট অধিক মুনাফার লোভে সরবরাহ করত বলে জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে চোরা শিকারীরা। পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য মামলা দায়ের পূর্বক তাদেরকে বাগেরহাট মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে, এটাই একসঙ্গে সর্বোচ্চ হরিণের চামড়া আটকের ঘটনা নয়। এর আগে চলতি বছরের ২৩ জানুয়ারি শরণখোলা থেকে ১৯টি হরিণের চামড়াসহ দুই চোরা শিকারীকে আটক করেছিল বাগেরহাট জেলা পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.