বাগেরহাটে সচেতনতা সৃষ্টি ও প্রকাশ্যে ঋণ বিতরণ


বাগেরহাট প্রতিনিধি: দেশের উন্নয়নের স্বার্থে এই ঋনের ব্যবস্থা করা হয়েছে।বাংলাদেশ ব্যাংকের উদ্যোগে বাগেরহাটে ১০ টাকা হিসাবধারীদের মধ্যে ঋণ বিতরণের সচেতনতা সৃষ্টি ও প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে জেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্ট এ অনুষ্ঠানের আয়োজন করেন এবং ডাচ-বাংলা লিমিটেড অনুষ্ঠান সমন্বয়কারীর ভূমিকা পালন করেন।

জেলা সদরের সকল তফসিলি ব্যাংকের আয়োজনে ঋন বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপব্যবস্থাপক মোহাম্মদ আবুল হাসেম।

ডাচ-বাংলা বাগেরহাট জেলা শাখার ব্যব¯া’পক দেবজিৎ দাসের সভাপতিত্বে বক্তব্য দেন কৃষি ব্যাংক কর্মকর্তা তরুন কান্তি কুন্ডু, জনতা ব্যাংকের শাখা ব্যাবস্থাপক শেখ আবুল বাশার, অগ্রনী ব্যাঙ্কের দিপক কুমার কুন্ডু, রুপালী ব্যাঙ্কের শংকর কুমার দাস, ইসলামী ব্যাঙ্কের মো. মোস্তাফিজুর রহমান, সোনালী ব্যাঙ্কের অর্পনা রানী মন্ডল, স্ট্যান্ডার্ড ব্যাংকের শাখা ব্যাবস্থাপক পিন্টু কুমার সাহা প্রমুখ।

এছাড়া বাগেরহাটের ১৪ টি ব্যাংকের ঊধ্বর্তন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাগেরহাটের ১৪টি ব্যাংকের ৯৭ জন গ্রাহকের মধ্যে সাড়ে ৪৭ লাখ টাকা ঋণ বিতরণ করা হয়। পর্যায়েক্রমে এক কোটি টাকা ঋণ প্রদান করা হবে বলে আয়োজকরা জানান।

বক্তারা বলেন, প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের এগিয়ে নিতে এবং দেশের উন্নয়নের স্বার্থে এই ঋনের ব্যবস্থা করা হয়েছে। আন্তরিক ভাবে সকলকে ব্যবসা পরিচলনা করতে হবে।

আগমীতে এই ঋন গ্রাহকরা তাদের জীবনের ঘুরাতে সক্ষম হবে আমরা বিশ্বাস করি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.