বাগেরহাটে মৎস্য ঘেরে বিষ প্রয়োগ ১৩ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ

ফাইল ছবি
বাগেরহাটপ্রতিনিধি: বাগেরহাটের মোল্লাহাট উপজেলার রাজপাট ও দারিয়ালা গ্রামের পৃথক ৪ টি মাছের ঘেরে বিষ প্রয়োগ করা হয়েছে। অজ্ঞাত দুর্বৃত্তদের দেয়া বিষে এসব ঘেরের মাছ মরে প্রায় ১৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবী মাছ চাষীদের। আর এ ঘটনাটি ঘটেছে বুধবার দিনগত গভীর রাতে।
ক্ষতিগ্রস্থ মাছ চাষিরা হলেন: উপজেলার রাজপাট গ্রামের হারুণ শেখ, আশকার শেখ, আহাদ সিং ও পাশর্^বর্ত্তি দারিয়ালা গ্রামের অহিদ শিকদার। ক্ষতিগ্রস্থ চাষীরা এ ঘটনায় অজ্ঞাত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে মোল্লাহাট থানায় অভিযোগ দিয়েছে।
ক্ষতিগ্রস্ত মাছচাষী হারুণ শেখের ভাই তোতা শেখ বলেন, আমার ভাই হারুণ শেখ অসুস্থ থাকার সুযোগে বুধবার দিবাগত রাতের কোন এক সময় কে বা কারা শত্রুতামূলকভাবে মাছের ঘেরে বিষ প্রয়োগ করলে মাছ মরতে শুরু করে।
আজ বৃহস্পতিবার ভোরে ঘেরে গিয়ে দেখি মাছ মরে ভাসছে এবং বিষক্রিয়ায় ছটফট করছে। দ্রুত জাল টেনে ৬-৭ মণ মাছ বাজারে নিয়ে কমদামে বিক্রয় করতে হয়।
এ বিষক্রিয়ায় হারুন শেখের ঘেরের প্রায় ৮লাখ টাকার মাছের ক্ষতি হয়েছে। এছাড়া একই এলাকার আশকর শেখ, আহাদ সিং ও দারিয়ালা গ্রামের অহিদ শিকদারের মাছে ঘেরেও একই রাতে একইভাবে বিষ দেয় দুবৃর্ত্তরা। এতে ৩ টি ঘেরের ৫ লাখ টাকার ক্ষতি হয়। ঘের থেকে বিষের বোতল উদ্ধার করা হয়েছে।
জানা গেছে এর আগে মোল্লাহাট উপজেলায় গত দুই মাসের ব্যবধানে ১৬ জন কৃষকের মৎস্য ঘেরে বিষ প্রয়োগ করে দুর্বৃত্তরা। এসব ক্ষতিগ্রস্ত মৎস্য চাষীরা হলেন, উপজেলার কাহালপুর গ্রামের নাসির মিয়া, দারিয়ালা গ্রামের আশরাফ মোল্লা, জসিম মোল্লা, অহিদ শিকদার, জাবের মোল্লা, টিপু মোল্লা, ইনছান, কুলিয়া গ্রামের লাভলু মোল্লা, আকতার মোল্লা, গাউস মোল্লা, রাজপাট গ্রামের হারুণ শেখ, আশকর শেখ, আহাদ সিং, ছোট কাচনা গ্রামের হুমায়ুন মোল্লাসহ আরো অনেকে।
এ বিষয়ে মোল্লাহাট থানার ওসি সোমেন দাশ বিটিসি নিউজকে বলেন, মাছের ঘেরে বিষ প্রয়োগের বিষয়ে কেহ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.