বাগেরহাটে ভোক্তা অধিকার-ছাত্র প্রতিনিধিদের সমন্বয়ে নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান তদারকি কার্যক্রম পরিচালনা

বাগেরহাট প্রতিনিধি: নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল ও সরবরাহ স্বাভাবিক রাখার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কৃৃষি বিপণন অধিদপ্তর,বাগেরহাট জেলা কার্যালয় এবং বাগেরহাট জেলা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধিদের সমন্বয়ে বাগেরহাট সদরের পাইকারি ও খুচরা বাজারে নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান ও কাঁচামালের আড়তে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।
মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে এ সময় বাজারের আড়তদার ও ব্যবসায়ীবৃৃন্দের সাথে নিত্য প্রয়োজনীয় কৃৃষি পণ্যের মূল্য, সরবরাহ ও পরিবহণ সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয় এবং ব্যবসায়ীদের মূল্য তালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন ও প্রতিদিন হালনাগাদকরণ এবং পণ্যের ক্রয়-বিক্রয় রশিদ সংরক্ষণ করার ব্যাপারে কঠোর নির্দেশনা প্রদান করা হয়।
ব্যবসায়ীদের যৌক্তিকমূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রয় করার জন্য নির্দেশনা প্রদান করা হয়। জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।
অভিযান পরিচালনাকালে সকল ব্যবসায়ীদের দৃশ্যমান স্থানে পণ্যের মূল্য তালিকা টাঙানো, ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ করা, নকল ও ভেজাল পণ্য,ঔষধ বিক্রয় থেকে বিরত থাকা এবং অবৈধ মজুদদারী করা থেকে বিরত থাকার নির্দেশনা দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.