বাগেরহাটে বিপুল উৎসাহ উদ্দিপনা পরিবেশে নবান্ন উৎসব অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের ফকিরহাট বিপুল উৎসাহ উদ্দিপনা আর আনন্দঘন পরিবেশে নবান্ন উৎসব-১৪২৬ অনুষ্ঠান আজ মঙ্গলবার (০৩ ডিসেম্বর) দিনব্যাপী অর্গানিক বেতাগায় অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট জেলা প্রশাসক মুঃ মামুনুর রশীদ, সম্মানিত অতিথি ছিলেন, বাগেরহাট পুলিশ সুপার পংকজ কুমার রায়।

বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ রঘুনাথ কর . উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহানজ পারভীন এর সভাপতিত্বে স্বাগত বক্তৃতা করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার নয়ন কুমার সেন এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রহিমা সুলতানা বুশরা. উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক শিরিনা আক্তার, বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাটের সহকারী কমিশনার (ভূমি) ইকতিয়ার আহম্মেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মুস্তহীদ সুজা, মহিলা ভাইস চেয়ারম্যান তহুরা খানম, উপজেলা মৎস্য অফিসার অভিজিৎ শীল, প্রকল্প বাস্তবায়ন অফিসার সাইদা দিলরুবা সুলতানা, ইউপি চেয়ারম্যান কাজী মোঃ মহসিন, খান শামীম জামান পলাশ, মোঃ রেজাউল করিম ফকির, এ্যাডঃ হীটলার গোলদার, শেখ শহীদুল ইসলাম ও আ.লীগ নেতা আনন্দ কুমার দাশ প্রমুখ। এর আগে জেলা প্রশাসক মহোদয় শস্যা কর্তৃন এবং বেলুন ও পায়রা উড়িয়ে নবান্ন উৎসহ-১৪২৬ এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী লাঠিখেলা, তৈলাক্ত কলা গাছে চড়া, পুকুরে হাঁস ধরা, মাথায় মাটির কলস নিয়ে খেলা, বাংলার ঐতিহ্য বর-কনে পালকীতে এবং বরযাত্রীগন পিছু পিছু পায়ে হেটে যাওয়া চিত্র, মোমবাতী প্রজ্বলন, দড়া দানা ও সকল জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাগণের সমন্বয়ে অন্ধের হাড়ি ভাংগা প্রতিযোগীতা এবং অর্ধশত প্রকার পিঠা উৎসব সহ নতুন ধানের তৈরী বিভিন্ন প্রকার খাবার ধান ক্ষেতেই রান্না ও পরিবেশন করা হয়।

শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। উদ্বোধনের পূর্বে অর্গানিক বেতাগার বিভিন্ন কার্যাক্রম পরিদর্শন করে জেলা প্রশাসক সহ অন্যান্য অতিথিবৃন্দরা সন্তোষ প্রকাশ করেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.