বাগেরহাটে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ (ভিডিও)

 

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জ এসপি রশিদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজাউল আহসানের পদত্যাগের দাবিতে শতাধিক শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। বেলা ১২টার দিকে ক্লাস বর্জন করে বিদ্যালয় চত্বরে ব্যানার ও হাতেলেখা প্লাকার্ড নিয়ে বিক্ষোভ মিছিলটি করে তারা।
শিক্ষার্থীরা বিদ্যালয় চত্বর ছেড়ে পার্শ্ববর্তী সন্নাসী বাজার এলাকায়ও মিছিল করেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এ সময় বিদ্যালয়ে ছিলেন না। শিক্ষার্থীরা বলেন, পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে।
শিক্ষার্থীরা রেজাউল আহসানের বিরুদ্ধে বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্য, উন্নয়ন বরাদ্দের টাকা আত্মসাৎ, রাজনৈতিক প্রভাব খাটিয়ে শিক্ষকদের দমন, হিন্দু সম্প্রদায়ের জমি দখল ও পিতাকে বিদ্যালয়ের সভাপতি নিয়োগসহ ৮টি অনিয়মের বিষয় ব্যানারে উল্লেখ করে তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেন।
এ বিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. রেজাউল আহসান বলেন, তিনি নিরাপত্তাহীনতার কারণে ছুটিতে রয়েছেন। তার বিদ্যালয়ে কখনো অনিয়ম ও দুর্নীতি হয়নি। রাজনৈতিক পট পরিবর্তনের কারণে একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন।
মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি তিনি জেনেছেন। বিধি অনুযায়ী বর্তমান সভাপতি (ইউএনও) পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি এম.পলাশ শরীফ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.