বাগেরহাটে পরিবেশ ও সামাজিক সুরক্ষা বিষয়ে প্রশিক্ষণ

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট (এলজিএসপি-৩) এর আওতায় জেলা পর্যায়ে ইউপি চেয়ারম্যান ও ইউপি সচিবগণের অংশগ্রহণে পরিবেশ ও সামাজিক সুরক্ষা বিষয়ে” বিশেষায়িত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকারের উপপরিচালক দেবপ্রসাদ পালের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।

এদিকে বাগেরহাটে মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয় করা, ভেজাল পন্য বিক্রয়ের জন্য ও মূল্যতালিকা প্রদর্শন না করায় এক বেকারি কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

গতকাল সোমবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নির্দেশে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা আক্তার বিভিন্ন জায়গায় মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা আদায় করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট খাদিজা আক্তার বলেন, মেয়াদ উত্তীর্ণ পন্য বিক্রয় করা, ভেজাল পন্য বিক্রয়ের জন্য ও মূল্যতালিকা প্রদর্শন না করার মাধ্যমে জনসাধারনের স্বাস্থ্য বা জীবনহানি ঘটানোর অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় এক বেকারি কারখানার মালিককে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

তিনি আরো বলেন জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরনের খার্যক্রম অব্যাহত থাকবে। এ সময় ভ্রাম্যমান আদালতকে সারবিক সহযোগিতা করেন বাগেরহাট জেলা পুলিশের সদস্যগন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.