বাগেরহাটে নারী ও শিশু ধর্ষণ এবং সকল ধরনের যৌন সহিংসতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত

(নারীর পোষাককে ধর্ষণের জন্য দায়ী করবেন না, ধর্ষণের জন্য আমাদের মস্তিষ্ক-মানসিকা দায়ী মানবন্ধনে বক্তারা)

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে নারী ও শিশু ধর্ষণ এবং সকল ধরনের যৌন সহিংসতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে আমরাই পারি প্রতিরোধ জোট।

আজ বুধবার সকালে বাগেরহাট প্রেসক্লাবের সামনে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এই মানবন্ধন কর্মসূচির আয়োজন করে। জেলা প্রশাসনসহ বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থা এই কর্মসূচিতে একাতœতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেয়।
সারাদেশে একযোগে আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট এই কর্মসূচি পালন করছে।
মানববন্ধনে বক্তারা বলেন, নারীর পোষাককে ধর্ষণের জন্য দায়ী করবেন না। ধর্ষণের জন্য আমাদের মস্তিষ্ক ও মানসিকা দায়ী। পোষাক যদি দায়ী হত তাহলে পাঁচ বা সাত বছরে শিশু ও ষাটোর্দ্ধ বৃদ্ধারা ধর্ষণের শিকার হতেন না।
তাই পোষাক নিয়ে সমালোচনা না করে দৃষ্টিভঙ্গির পরিবর্তন করা দরকার। যারা নারী ও শিশু নির্যাতন করে তাদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। পরিবার থেকেই নারী ও শিশু নির্যাতন বন্ধ করতে হবে। তাহলেই নারী ও শিশু নির্যাতন বন্ধ হবে। নারী পুরুষ মিলে সবাই একযোগে কাজ করলে নারী নির্যাতন বন্ধ হয়ে যাবে।
সরকারের করা আইনের শাসন প্রতিষ্ঠা করা গেলে অপরাধীরা এই ধরনের নির্যাতনে সাহস দেখাবে না বলেও মন্তব্য করেন বক্তারা।
মানববন্ধনে বক্তব্য দেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদ হাসান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ পরিচালক হাসনা হেনা, আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের ফোকালপার্সন সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট শরীফা খানম, বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার .অভিবাবক ফোরামের সদস্য সচিব কল্লোল সরকার .সওকত হোসেনসহ বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থার প্রতিনিধিরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.