বাগেরহাটে নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্য বিবাহরোধ বিষয়ক মত-বিনিময় সভাঅনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্য বিবাহরোধ বিষয়ক মত-বিনিময় সভা অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ সায়েদুল ইসলাম বলেছেন, পুরুষের একপাক্ষিক উন্নয়ন করে কোনো দেশের উন্নয়ন ঘটানো সম্ভব নয়।
টেকসই বাংলাদেশ গড়তে হলে নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে। এজন্য সরকার নারী নির্যাতন বন্ধ, নারী নিরাপত্তা নিশ্চিতকরণ, আইনি সহায়তা পাওয়ার সুযোগ সৃষ্টি করতে বিভিন্ন কার্যক্রম হাতে নিয়েছে।
আমরা বিশ্বাস করি এসব কার্যক্রমের মাধ্যমে নারীদের ক্ষমতায়ণের পাশাপাশি সমাজে নারী পুরুষের সমতা বৃদ্ধি পাবে।
গতকাল সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাগেরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্য বিবাহরোধ বিষয়ক মত-বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ মহিউদ্দীন আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম, প্রফেসর বুলবুল কবীর, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, জ়েলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ আলম, মোড়েলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহ-ই আলম বাচ্চু, কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোছাব্বেরুল ইসলাম, শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত মহল, ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, ঝিমি মন্ডল প্রমুখ।
মত বিনিময় জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, নিকাহ ও রেজিস্টার, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় বাল্য বিবাহ রোধে বিভিন্ন পরামর্শ প্রদান এবং বাল্য বিবাহরোধে করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.