বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত


বাগেরহাট প্রতিনিধি: সারাদেশের মত বাগেরহাটেও নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে। করোন ভাইরাসের কারণে সরকারি নির্দেশনা অনুযায়ী যদিও জন্ম শতবার্ষিকীর অনুষ্ঠান সীমিত করা হয়েছিল। তারপরও নানা আয়োজনে জাতির জনকের জন্মদিন পালন করেছে বাগেরহাটবাসী।

দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৮ টায় কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ করেণ জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। পরে বেলুন উড়ানো ও বিশেষ মোনাজাত করা হয়।

এসময় বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাট জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, বাগেরহাটের পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগ বাগেরহাটেরে উপ-পরিচালক দেব প্রসাদ পাল, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি এ্যাড. মোজাফফর হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সরদার নাছির উদ্দিনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার উর্দ্ধোতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে বাগেরহাট সদর হাসপাতালের শিশু ওয়ার্ডে কেক কাটা ও শিশু রোগীদের মাঝে মিস্টি বিতরণ করা হয়। বাগেরহাট সরকারি শিশু পরিবারের শিশুদের আমেনা ছামাদ বালিকা এতিম খানার শিশুদের মাঝে মিস্টি বিতরণ করা হয় জাতির জনকের জন্মদিন উপলক্ষে।এদিকে সদর উপজেলা মুক্তিযোদ্বা সংসদের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে দোয়া ও মিলাত মাহফিল এবং কেক কাটা হয় উক্ত অনুস্ঠনে প্রধান অথিতি ছিলেন বাগেরহাট জেলা আওয়ামী লীগ সাধারন সস্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা শেখ কামরুজ্জামান টুকু,সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্বা সংসদ কমান্ডার শেখ শওকত হোসেন .বিষেস অথিতি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ কামরুল ইসলাম.সদর থানা ভারপ্রাপ্তা মাহাতাব হোসেন সাংবাদিক মাসুম হাওলাদার সভাপতি মুক্তিযোদ্ব সন্তান কমান্ড বাগেরহাট জেলা শাখা .সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীনসহ সদর উপজেলার সকল মুক্তিযোদ্বারা এছাড়াও জেলার সকল উপজেলায় স্বল্প পরিসরে জাতির জনকের জন্মশতবার্ষিকী পালন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.