বাগেরহাটে ঘন কুয়াশা, উপকূলে নৌযান চলাচলে বিঘ্ন

বাগেরহাট প্রতিনিধি: দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমের স্বাভাবিক লঘুচাপের কারনে বাগেরহাট, মোংলা সমুদ্র বন্দরসহ সুন্দরবন উপকূলীয় এলাকা জুড়ে দিনভর আকাশ মেঘাচ্ছন্ন ছিল।

শবিবার ভোর থেকেই মেঘ ও ঘন কুয়াশায় চারিদিকে ধোয়াশা অবস্থার সৃষ্টি হয়েছে। ভোর থেকেই মধ্য সন্ধ্যা পর্যন্ত আকাশে দেখা মেলেনি সূর্য্যরে। সুন্দরবন উপকূলীয় এলাকা বাগেরহাটের শরণখোলা, মোড়েলগঞ্জ, রামপাল ও মোংলায় সকাল থেকে বিকাল পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি হয়েছে। একারনে শীতও জেঁকে বসেছে। ঘন কুয়াশা আর গুড়ি বৃষ্টিতে দুর্ভোগে পড়েছে খেটে খাওয়া দিনমজুরেরা।
বিআইডব্লিউটিএর উপ-সহকারী প্রকৌশলী মো. আনসিুজ্জামান রকি বলেন, শনিবার দিনভর ঘন কুয়াশায় কারনে মোংলা বন্দরের লাইটার জাহাজসহ নৌ পথে যান চলাচল বিঘ্নি হচ্ছে। সামনে কিছু দেখতে না পাওয়ায় দূর্ঘটনার আশংকায় নৌপথে মোংলা বন্দরে পন্য আনা-নেয়ার কাজে নিয়োজিত অধিকাংশ লাইটার জাহাজ নদীতে নোঙ্গর করে রয়েছে।
আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানিয়েছেন, দক্ষিণ বঙ্গোপসাগরে মৌসুমের স্বাভাবিক লঘুচাপের কারনে সুন্দরবন উপকূলজুড়ে মেঘলা আকাশ, ঘন কুয়াশা ও গুড়ি গুড়ি বৃষ্টি আরো দুই তিন দিন ধরে অব্যাহত থাকতে পারে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.