বাগেরহাটে এক সপ্তাহে ৯ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার, এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা, উদ্ধার হওয়া তেল ১৬০ টাকা দরে বিক্রি

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাটে অবৈধ মজুদদার ব্যবসায়িদের বিরুদ্ধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত রয়েছে। সোমবার বিকেলে রামপাল উপজেলার গিলাতলা বাজারের মেসার্স ফাতেমা স্টোরে অভিযান চালিয়ে তার ঘরে মজুদ করে রাখা ৬০০ লিটার ভোজ্যতেল উদ্ধার করে।
অবৈধ মজুদের অভিযোগে ওই ব্যবসায়িকে ৩০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ বিভাগ। পরে ওই তেল সাধারণ ক্রেতাদের মাঝে ১৬০ টাকা লিটার দরে বিক্রি করে দেয়া হয়।
গত এক সপ্তাহে বাগেরহাটের বিভিন্ন বাজারের ব্যবসায়িদের গুদাম ও দোকান থেকে ৯ হাজার লিটার ভোজ্যতেল উদ্ধার করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাগেরহাট কার্যালয়ের সহকারি পরিচালক (এডি) আব্দুল্লাহ আল ইমরান এই প্রতিবেদককে বলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার মনিটরিং এর নিয়মিত কার্যক্রম চলমান রয়েছে। বিশেষ করে ভোজ্যতেলের বাজার স্বাভাবিক রাখার জন্য অভিযান চলছে।
গত এক সপ্তাহে ১২টি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে নয় হাজার লিটার তেল ও নগদ এক লাখ ৬০ হাজার টাকা জরিমানা করি। উদ্ধার হওয়া যেসব বোতলজাত তেল বেশি লাভের আশায় ব্যবসায়িরা মজুদ করে রাখে তা ১৬০ টাকা লিটার দরে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রি করেছি। আমাদের এই অভিযান চলমান থাকবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.